ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, সেলুন থেকে ব্যাতিক্রমী প্রতিবাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ৪ এপ্রিল ২০২২

যুদ্ধ কখনও সমাজের ভবিষ্যৎ হতে পারে না। সময়ের ইতিহাসে যন্ত্রণার এমন এক অধ্যায় হয়ে থাকে যুদ্ধ, যার কথা ভাবলেই সারা শরীর শিউরে ওঠে। মৃত্যুর নিষ্ঠুর হাসিতে সম্পর্ক, ভালবাসা, মায়া, দয়া সব হারিয়ে যায়। যেমনটা হচ্ছে রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধে। এই যুদ্ধ বন্ধের আবেদন জানিয়ে বিশেষ পদক্ষেপ নেওয়া হল কলকাতার হাওড়ার সেলুনে। “প্লিজ স্টপ ওয়ার” (দয়া করে যুদ্ধের ইতি টানুন) – স্পেশ্যাল হেয়ার কাটিং করে এই বার্তা দিলেন সেলুনের মালিক রবীন দাস।

রবীন দাসের সেলুন মধ্য হাওড়ায়। এলাকায় বেশ জনপ্রিয় তার হেয়ার কাটিং। অনেকেই আসেন চুল কাটাতে। নিজের এই পেশাকে শুধু পেশা হিসেবে দেখেন না রবীন দাস। শিল্পকর্ম হিসেবে এর সাধনা করেন। তাই এক্সপেরিমেন্ট চলতেই থাকে।

বিশ্বকাপের সময় নানা প্লেয়ারদের আদলে চুল কাটেন রবীনবাবু। আবার সমসাময়িক বিষয়ও নিজের হেয়ার কাটিংয়ে তুলে ধরেন। যেমন রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ।

প্রায় এক মাসের বেশি সময় ধরে রুশ সেনার হামলায় রক্তাক্ত ইউক্রেন। এখনও যুদ্ধ থামার কোনও লক্ষণ নেই। এই পরিস্থিতিতে মানবিকতার খাতিরেই ‘যুদ্ধ নয়, শান্তি চাই’য়ের বার্তা দিচ্ছেন রবীনবাবু।

বিনামূল্যেই এই বিশেষ হেয়ার কাট করে দিচ্ছেন তিনি। নিজে তো হেয়ার কাটিং করেননি, পাশাপাশি নতুনদেরও প্রশিক্ষণ দেন। 

অনেকেই এই বিশেষ হেয়ার কাট করাতে চাইছেন। দিনে প্রায় তিন-চারজন এই কাটিং করিয়ে নিচ্ছেন। রবীনবাবুর এই যুদ্ধ বিরোধী বার্তায় হচ্ছেন সামিল। 

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি