ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রিজভী-এ্যানীসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ২ নভেম্বর ২০২১

নাশকতার দু’মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন করে চার্জশিট দিয়েছে পুলিশ। রাজধানীর হাতিরঝিল থানায় বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের পৃথক দুই মামলায় এ অব্যহতির আবেদন করা হয়।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট শহিদুল ইসলাম পুলিশের দেওয়া চার্জশিটটি দেখিলাম বলে স্বাক্ষর করে বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন। 

মঙ্গলবার হাতিরঝিল থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার (১ নভেম্বর) রাজধানীর মগবাজার এলাকায় নাশকতার অভিযোগে রাজধানীর হাতিরঝিল থানায় বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক আইনের পৃথক মামলায় ৪৩ জনকে অভিযুক্ত করে এবং রুহুল কবির রিজভী ও শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ ৬৪ জনকে অব্যাহতির আবেদন জানিয়ে আদালতে চার্জশিট দাখিল করেছেন তদন্তকারি কর্মকর্তা। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচি পালন শেষে বিএনপি’র নেতাকর্মীরা বিকেলে মগবাজার এলাকায় আমিনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে সমবেত হয়। সেখানে বিএনপি, ছাত্রদল, যুবদল ও শিবিরের নেতাকর্মীরা নাশকতা ও ষড়যন্ত্রমূলক কার্যক্রমের জন্য রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি টের পেয়ে ঘটনাস্থলে যায়। তখন কয়েকটি ককটেল বোমা ফাটিয়ে নেতাকর্মীরা পালিয়ে যায়। এ ঘটনায় হাতিরঝিল থানায় বিস্ফোরক আইনে একটি মামলা করে পুলিশ। এই মামলায় তদন্ত শেষে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক দু’টি চার্জশিট দাখিল করেন তদন্তকারি কর্মকর্তা। 
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি