ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রেনুর পরিবারকে ৫ কোটি টাকা দিতে হাইকোর্টে রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ২৮ জুলাই ২০১৯ | আপডেট: ১১:০৪, ২৮ জুলাই ২০১৯

রাজধানীর বাড্ডায় ‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনিতে হত্যার শিকার তাসলিমা বেগম রেনুর পরিবারকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।  আজ রোববার সকালে জনস্বার্থে রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইশরাত হাসান। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চে আজ রিট আবেদনটির শুনানি হওয়ার কথা রয়েছে।

জানা যায়, ১৫ দিনের মধ্যে ১০ লাখ টাকা তাৎক্ষণিক ক্ষতিপূরণ হিসেবে রেনুর পরিবারকে দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে রিট আবেদনে। গণপিটুনিতে জড়িতদের বিচারে পৃথক আইন তৈরির নির্দেশনার পাশাপাশি গণপিটুনির হাত থেকে রেনুকে বাঁচাতে বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। একই সঙ্গে রিটে গুজব-সংক্রান্ত সব পোস্ট ফেসবুক থেকে মুছে ফেলার নির্দেশনা চাওয়া হয়েছে।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, তথ্য সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার ও বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিবাদী করা হয়।

উল্লেখ্য, গত ২০ জুলাই বাড্ডা প্রাথমিক বিদ্যালয়ে সন্তানের ভর্তির বিষয়ে খোঁজ নিতে গিয়ে তাসলিমা বেগম রেনুকে কথিত ছেলেধরা সন্দেহে গণপিটুনি দেওয়া হয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে এ ঘটনায় অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামী করে হত্যা মামলা করেন নিহতের ভাগনে সৈয়দ নাসির উদ্দিন টিটু।

রাজধানী ঢাকার মহাখালীতে ৪ বছরের মেয়ে ও নিজ মাকে নিয়ে থাকতেন রেনু। ২ বছর আগে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হলে তাঁদের ১১ বছরের ছেলে বাবার সঙ্গে থাকত।

এমএস/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি