ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা প্রত্যাবাসনের দাবিতে হাজারো শ্রমিকের অনশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮, ১৫ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৪:২৮, ১৫ ডিসেম্বর ২০১৭

অবিলম্বে ১০লাখ রোহিঙ্গা শরণার্থীদের পূর্ণ নাগরিকত্বসহ মিয়ানমারে নিরাপদে প্রত্যাবাসনের দাবি জানিয়েছেন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন। আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে  ১২টি শ্রমিক সংগঠনের উদ্যেগে গঠিত ‘বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সলিডারিটি কমিটি ফর রোহিঙ্গা‘ এর উদ্যোগে আন্তর্জাতিক সম্প্রদায় মিয়ানমারের বাণিজ্য সুবিধা বন্ধে অবিলম্বে  ‘রোহিঙ্গা সমস্যা সমাধাণ কর’, ‘বাংলাদেশ শ্রমিক এবং শ্রমমান রক্ষা করো’ ইত্যাদি শ্লোগানে হাজারো শ্রমিকের অনশনে তিনি একথা বলেন।

তিনি বলেন,  মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর পরিচালিত হত্যাযজ্ঞ পৃথিবীর জঘন্যতম হত্যাকাণ্ডের অন্যতম। তাদের অবিলম্বে স্বদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করতে হবে। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে দ্বিপাক্ষিক সংলাপ ও আলোচনায় হচ্ছে। এটা দ্রুত সমাধানের সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, মিয়ানমারে পরিচালিত হত্যাযজ্ঞের পরিপ্রেক্ষিতে জোরপূর্বক বাস্তুচ্যুত লাখো রোহিঙ্গাকে বাংলাদেশে মানবিক আশ্রয় দেওয়ায় আমাদের প্রধানমন্ত্রীকে সারা বিশ্বে প্রশংসিত হয়েছেন। অসহনীয় নির্যাতন এবং মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্ব জনমত গঠন ও মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির জন্য কূটনৈতিক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এ সময় নিরাপত্তা পরিষদের বৈঠকেও সব রাষ্ট্র কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের পক্ষে মত দিয়েছে এবং সুপারিশ বাস্তবায়নে পদক্ষেপ গ্রহণে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে তিনি।

 

টিআর/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি