ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শতাধিক ভূঁইফোড় সংগঠন নিয়ে বিব্রত আওয়ামী লীগ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০১, ২৮ জুলাই ২০২১

নামের শেষে লীগ জুড়ে দিয়ে গজিয়ে উঠেছে শতাধিক ভূঁইফোড় সংগঠন। শুধু লীগই নয় কোথাও আবার শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয়ের নামও ব্যবহার করছে সুযোগসন্ধানীরা। পাড়া, মহল্লা, গ্রামে, গঞ্জে এখন এরকম সংগঠনের অভাব নেই। এদের অনেকেই আবার নিজেদের আওয়ামী লীগের সহযোগী সংগঠনও দাবি করে।

নামসর্বস্ব এসব সংগঠনের কারণে আওয়ামী লীগ বিব্রত বলে জানিয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু হয়েছে বলেও জানান তিনি।

হেলেনা জাহাঙ্গীর কাণ্ড সামনে আসার পরই বেরিয়ে আসে ভূইফোঁড় সংগঠনগুলোর চিত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে গত কয়েকদিন ধরেই ঘুরছিলো আওয়ামী চাকরীজীবী লীগের পোস্টার। সংগঠনটি আবার জেলা, উপজেলা, ও বিদেশী শাখায় সভাপতি-সাধারণ সম্পাদক নিয়োগ দিতে চায়।

এই চাকরিজীবী লীগের মতোই নামের শেষে লীগ জুড়ে দিয়ে সারাদেশে আনাচে কানাচে গজিয়ে উঠেছে বহু সংগঠন। এদের কাজই হচ্ছে সাধারণ মানুষের সাথে প্রতারণা। বিভিন্ন দিবস কিংবা কোন উপলক্ষ্য আসলেই তাদের তোরজোড় বাড়ে। 

অথচ গঠনতন্ত্র অনুযায়ী আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সংখ্যা ৮টি। আর ভাতৃপ্রতীম সংগঠনের সংখ্যা দুটি।

নামসর্বস্ব জনসেবা লীগের চেয়ারম্যান জানান, তারা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মতোই কাজ করছে। জনসেবাই তাদের উদ্দেশ্য।

জনসেবা লীগের চেয়ারম্যান ডা. ইয়াছিন হাওলাদার মঞ্জু বলেন, অনেক সিনিয়র নেত্রীবৃন্দরা জানেন। সহযোগী যে সংগঠন আছে বাংলাদেশ আওয়ামী লীগে তারা কিন্তু প্রথমেই সহযোগী সংগঠন হয়নি।  

চাকরীজীবী লীগের সভাপতি হেলেনা জাহাঙ্গীরকে ফোনে পাওয়া যায়নি। তবে বহিস্কারের পর ফেইসবুক পেইজে আওয়ামী লীগ সিনিয়র নেতাদের ব্যাপক সমালোচনা করেন তিনি। 

রাজনীতিতে ক্ষমতা বদলের সঙ্গে সঙ্গে নিজেকেও বদলে ফেলা হেলেনা জাহাঙ্গীর ক্ষমতার কাছাকাছি থাকতেই পছন্দ করেন। কখনো বিএনপি, কখনো জাতীয় পার্টির সাথে তার সখ্যতা। সময়ের সাথে সাথে আবার রূপবদল। 

নামসর্বস্ব এসব দল নিয়ে বিব্রত আওয়ামী লীগ। প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, লীগ নাম ব্যবহার করে যারা এসব করে বেড়াচ্ছে তারা প্রতারক। 

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, নিজের ব্যক্তিস্বার্থ হাসিল করার জন্য বা মতলববাজ অভিপ্রায় নিয়ে কেউ যদি কোন চেষ্টা করে তার বিরুদ্ধে অবশ্যই আমরা সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করবো।

আওয়ামী লীগের নাম ব্যবহার করে দলের অর্জন ম্লান করতে দেয়া হবে না বলেও জানান প্রেসিডিয়ামের এই সদস্য।  

আবদুর রহমান আরও বলেন, এদের সঙ্গে কোন ধরনের কোন সম্পর্ক না রাখার আহ্বান আমাদের দলের সাধারণ সম্পাদকের কাছে জানিয়েছি।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি