ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শহীদ শহীদুল ইসলাম (চুন্নু) স্মরণে ছাত্রলীগের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০২২

১৯৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম নেতা শহীদ শহীদুল ইসলাম (চুন্নু) এর ৩২তম মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ ছাত্রলীগ শ্রদ্ধা জানিয়েছে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল আটটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে শহীদ শহীদুল ইসলাম চুন্নু স্মৃতি স্মারকে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন রানা, সাধারণ সম্পাদক রুবেল হোসেন সহ কেন্দ্রীয় এবং বিভিন্ন হলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্মৃতি স্মারকে শ্রদ্ধা নিবেদন শেষে একটি সংক্ষিপ্ত স্মরণসভা অনুষ্ঠিত হয়। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সভাপতি কামাল উদ্দিন রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল হোসেনের সঞ্চলনায় স্মরণসভায় বক্তব্য দেন জহুরুল হক হলের সাবেক ভিপি খলিলুর রহমান মোহন, সাবেক জিএস লুৎফর রহমান সেন্টু, শহীদ চুন্নুর সহযোদ্ধা ও জহুরুল হক হলের সাবেক জিএস মোশাররফ হোসেন রাজা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান আনসারী, শহীদ চুন্নুর ছোট ভাই আনিসুর রহমান, জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ সাবেক ও বর্তমান ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

বক্তব্য প্রদানকালে বক্তারা শহীদ চুন্নুর সাহসিকতা, দেশ ও সংগঠনের জন্য আত্মত্যাগের মহান দৃষ্টান্ত স্থাপনসহ তার হত্যার বিচার কামনা ও তার স্মৃতিকে সংরক্ষণ করতে বই লেখার আহ্বান জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষককে।  

এ সময় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, চুন্নু ভাই যখন প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে যাচ্ছিলেন তখন তাকে প্রকাশ্যে ঘোষণা দিয়ে হত্যা করা হয়। বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে তিনি অমর হয়ে আছেন। 

জহুরুল হক হলের সভাপতি কামাল উদ্দিন রানা বলেন, শহীদ চুন্নু আমাদের অনুপ্রেরণা দেয়। তার চেতনাকে ধারণ করে এগিয়ে যাওয়ারও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। 

শহীদ চুন্নুর সহযোদ্ধা ও জহুরুল হক হলের সাবেক জিএস মোশাররফ হোসেন রাজা স্মৃতিচারণ করে চুন্নু হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন। এছাড়াও চুন্নুর সাহসিকতা ও অবদানের বিষয়ে বই লিখে তার স্মৃতিকে সংরক্ষণ করতে বলেন তিনি। 

উল্লেখ্য, ১৯৯০ সালের ২৫ ফেব্রুয়ারি স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদুল ইসলাম চুন্নু শহীদ হন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি