ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শিশু জাইমার চিকিৎসায় ৩ লাখ টাকা দেওয়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ২৭ অক্টোবর ২০১৯

ছয় বছরের শিশু জাইমা নেওয়াজের চিকিৎসার জন্য তিন লাখ টাকা ক্ষতিপূরণ দিতে এমভি ইয়াদ লঞ্চ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। লঞ্চের ধাক্কায় শিশু জাইমার পায়ের পাতা কাটা পড়ায় ১৫ দিনের মধ্যে ওই অর্থ দিতে এ আদেশ দেওয়া হয়েছে।

আজ রোববার একটি রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

জনস্বার্থে গত ২৪ অক্টোবর মানবাধিকার সংগঠন আইন ও সালিস কেন্দ্র রিট আবেদনটি দায়ের করে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আনিসুল ইসলাম ও শাহীনুজ্জামান শাহীন।

একইসঙ্গে শিশু জাইমার নিরাপত্তা নিশ্চিতে বিবাদীদের ব্যর্থতা কেন বেআইনি হবে না এবং শিশুটির চিকিৎসাসহ তার পরিবারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে কেন নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়েও রুল জারি করা হয়েছে।

নৌপরিবহন সচিব, বিআইডব্লিউটি এর চেয়ারম্যান ও লঞ্চ কর্তৃপক্ষসহ বিবাদীদের আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লা লঞ্চ টার্মিনালে এমভি ইয়াদ লঞ্চের ধাক্কায় শিশু জাইমার এক পায়ের পাতা কাটা পড়েছিল।

টিআর/এসি


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি