ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

‘শিশুবক্তা’ রফিকুলের বিরুদ্ধে প্রতিবেদন ৩০ মে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৫, ৯ এপ্রিল ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ‘শিশুবক্তা’ মাওলানা রফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামি ৩০ মে দিন ধার্য করেছেন আদালত। শুক্রবার ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুইয়া মামলার এজহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য করেন।

এরআগে বৃহস্পতিবার ‘রফিকুল ইসলামের বিরুদ্ধে মো. আদনান শান্তু নামে এক ব্যক্তি বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মতিঝিল থানায় এ মামলা করেন।

এদিকে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানায় রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এরপর বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মো. শরিফুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বুধবার রাষ্ট্রবিরোধী, উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলামকে নেত্রকোনা থেকে আটক করে পুলিশের এলিট ফোর্স র‌্যাব।

গাছা থানায় করা মামলা সূত্রে জানা গেছে, রফিকুল ইসলামের বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে আক্রমণাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন, তথ্য-উপাত্ত ইলেকট্রনিক বিন্যাসে প্রকাশ ও সম্প্রচার করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপরাধের কথা মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি