ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

শেখ হাসিনার আমলে কোন প্রতিবন্ধীই উপেক্ষিত নয়: নিখিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৭, ১০ জুলাই ২০২১

রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর নেতৃত্বে দেশব্যাপী করোনায় বিপর্যস্ত অসহায়-দুস্থদের মাঝে খাদ্য সহায়তার ধারাবাহিকতায় শনিবার (১০ জুলাই) মিরপুর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ৫০০ দৃষ্টিপ্রতিবন্ধিদের মাঝে ঈদ বস্ত্র, খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও যুবলীগের পক্ষ থেকে দৃষ্টিপ্রতিবন্ধিদের ধন্যবাদ জানায়। তিনি বলেন, একসময় আমাদের এই সমাজে দৃষ্টিপ্রতিবন্ধি, বাকপ্রতিবন্ধি, শ্রবনপ্রতিবন্ধি বা পক্ষঘাত প্রতিবন্ধিদের অভিশাপ হিসেবে ধরা হতো। কিন্তু বঙ্গবন্ধুকন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার পরম মমতায় কোন ধরণের প্রতিবন্ধিই আজ সমাজের অভিশাপ নয়। তারা আজ আমাদের দেশের সম্পদ। শেখ হাসিনার আমলে কোন প্রতিবন্ধিই উপেক্ষিত নয়। সমাজে সাধারণ মানুষের মতই সম্মান দিয়েছেন তিনি। বিভিন্ন প্রতিবন্ধিদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। যে কোন সংকটে সবসময় প্রতিবন্ধিদের পাশে থাকবে যুবলীগ। 

তিনি আরও বলেন, আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল সমাজের সকল ধরণের প্রতিবন্ধি ও অটিস্টিকদের নিয়ে কাজ করেন। প্রতিবন্ধিরা যেন সমাজে সম্মানের সাথে বেঁচে থাকতে পারেন সে ব্যবস্থা করেছেন। তিনি আরও বলেন, যে মানুষটি বাবা-মা-ভাই সব কিছু হারিয়ে আপনাদের সেবা করে যাচ্ছেন, সেই আমাদের মমতাময়ী নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

উপস্থিত দৃষ্টিপ্রতিবন্ধি সংস্থার মহাসচিব আইয়ুব আলী হাওলাদার বলেন, প্রতিবন্ধিরা জানে না কিভাবে টিকার রেজিষ্ট্রেশন করতে হয়। তিনি যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করার জন্য অনুরোধ করেন। তিনি প্রতিবন্ধিদের মাঝে খাদ্য সহায়তা দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিলকে ধন্যবাদ জানান।

দৃষ্টি প্রতিবন্ধি আইয়ুব আলীর অনুরোধের জবাবে আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল প্রতিবন্ধিদের জন্য আলাদাভাবে টিকার ব্যবস্থা, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করবেন বলে আস্বস্ত করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এড. মামুনুর রশীদ, মোঃ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, উপ-আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ এনামুল হোসেন সুমন, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক হরে কৃষ্ণা বৈদ্য, ঢাকা মহানগর উত্তর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মোঃ মুক্তার হোসেন চৌধুরী কামালসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি