ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শেখ হাসিনার গাড়িবহরে হামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৫, ২১ আগস্ট ২০২১ | আপডেট: ১৬:১৫, ২১ আগস্ট ২০২১

২০০২ সালে সাতক্ষীরায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত অন্যতম আসামি আরিফুর রহমান রঞ্জকে (৪২) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। তাকে গতকাল শুক্রবার রাতে রাজধানীর হাজারীবাগ থেকে গ্রেফতার করা হয়।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধীদলীয় নেতা থাকা অবস্থায় ২০০২ সালের ৩০ আগষ্ট সাতক্ষীরা জেলায় একটি দলীয় কর্মসুচিতে অংশ গ্রহণ শেষে ঢাকায় ফেরার পথে কলারোয়া থানা এলাকায় গ্রেফতারকৃত রঞ্জুর নেতৃত্বে তাঁর গাড়ি বহরে হামলা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত ৫০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি আদালত এ মামলার রায় ঘোষণা করে। মামলার রায়ে আসামী রঞ্জুকে ১০ বছর কারাদন্ডসহ অন্যান্য আসামীদেরকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। ঘটনার পর থেকেই আসামী রঞ্জু পলাতক ছিল।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত রঞ্জু ১৯৯৩ সালে সাতক্ষীরার কলারোয়া সরকারী কলেজে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল। সে ছাত্রদলের নেতৃত্ব দিতো।
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি