ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শেষ হলো বাংলালিংক ইনোভেটর্স প্রতিযোগিতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৭, ১৮ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:১১, ১৯ ডিসেম্বর ২০১৭

শেষ হলো বাংলালিংক ইনোভেটর্স প্রতিযোগিতা। সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শেষ হয় বাংলালিংক ইনোভেটর্সের এবারের প্রতিযোগিতা আসর। আর এতে বিজয়ী হয় টিম কুইজার। হোটেল র‍্যাডিসন ব্লু-তে আয়োজিত এ গ্রান্ড ফিনালে প্রতিযোগিতায় অংশ নেয় চারজন করে পাঁচটি দলে বিভক্ত মোট ২০ জন ইনোভেটর্স। দেশের প্রায় ৩৫টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আবেদন করা পাঁচ হাজার ৭০০ শিক্ষার্থীর মধ্যে থেকে চূড়ান্ত পর্যায়ে সুযোগ পায় এ ২০ শিক্ষার্থী। প্রতিযোগিতায় পাঁচটি দলে ভাগ হয়ে এসব তরুণ-তরুণীরা করপোরেট খাতে তাদের আইডিয়া তুলে ধরেন।

গত মাসের ১৫ তারিখে শুরু হয়ে প্রায় এক মাস ধরে চলা এ প্রতিযোগিতায় এবার চ্যাম্পিয়ান হয় টিম কুইজার। তাদের আইডিয়া ছিল এমন একটি মোবাইল অ্যাপসের মাধ্যমে গৃহশিক্ষক এবং অভিভাবকেরা একে অপরকে খুঁজে পাবে। এ টিমের সদস্য ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর শিক্ষার্থী ওয়াহি এবং আরাফ, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আবির এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর শিক্ষার্থী অমৃত। বিজয়ী টিমের সদস্যসহ ফাইনালে আসা ২০ জন শিক্ষার্থীই পাচ্ছেন বাংলালিংক এর সঙ্গে ইন্টার্ন করার সুযোগ। আর তিনটি দলের প্রতি সদস্য পাচ্ছেন প্রতিষ্ঠানটির এসেসমেন্ট সেন্টারে সরাসরি কাজের সুযোগ। এছাড়াও বিজয়ী দলের প্রতি সদস্য পাচ্ছেন একটি করে ম্যাক বুক এয়ার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেন, "দেশে এখন প্রায় আট কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। আমরা দেশের ২৯০টি উপজেলাকে অপটিক্যাল ফাইবারের আওতায় এনেছি। এর পরিমাণ প্রায় ৭০ হাজার কি.মি. আর এ ধারা অব্যাহত রাখতে এমন তরুণ ইনোভেটরটেরই দরকার।” এ সময় ইনোভেটরদের প্রশংসা করে প্রতিমন্ত্রী বলেন, "আমাদের উচিত এদেরকে পৃষ্ঠোপোষকতা করা। আমরা সবাই একসঙ্গে কাজ করলেই হবে ডিজিটাল বাংলাদেশ। হবে সোনার বাংলা যার স্বপ্ন বঙ্গবন্ধু দেখেছিলেন।”

বিশেষ অতিথির বক্তব্যে বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, এদেশে এত মেধা এবং মেধাবীদের দেখে আমার খুবই ভাল লাগছে। এদের সঙ্গে থাকতে পেরে আমি খুবই গর্বিত বোধ করছি। বাংলালিংক শুধু পণ্য বা সেবা বিক্রি করা প্রতিষ্ঠানই না বরং আমরা সবাইকে জানাতে চাই যে, আমরা তরুণদের সঙ্গে নিয়ে এমন কাজ করে যেতে চাই। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি২০ এবং টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।


এসএইচএস/এসএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি