ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘সক্ষমতা তৈরি হলে আসবে পেপ্যাল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৪:৩৯, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

প্রযুক্তিতে আমাদের আরও সক্ষমতা তৈরি হলে আন্তর্জাতিক অনলাইন পেমেন্ট সংস্থা পেপ্যাল বাংলাদেশে আসবে বলে মন্তব্য করেছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি রাজধানীর ধানমন্ডির ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন ভবনে বৃহস্পতিবার সকালে উদ্যোক্তা হাটের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।
মোস্তাফা জব্বার বলেন, ফেসবুক, পেপ্যাল, গুগল তার বাণিজ্য সম্প্রসারণ করে তখনই, যখন সে বাণিজ্যের সম্ভাবনা দেখে। আমরা যদি নিজেদের অবস্থান শক্ত করতে পারি তাহলে পেপ্যালকে ডাকতে হবে না। সে নিজে এসে আমাদের কাছে ব্যবসা করার জন্য লাইসেন্স চাইবে।
প্রসঙ্গত, পেপ্যাল  একটি ই-কমার্স প্রতিষ্ঠান যারা অর্থের স্থানান্তর বা হাতবদল ইন্টারনেটের মাধ্যমে করা সহায়তা দিয়ে থাকে। অননলাইন স্থানান্তরের এই পদ্ধতি গতানুগতিক অর্থের লেনদেনের পদ্ধতি যেমন চেক বা মানি অর্ডারের বিকল্প হিসেবে ব্যবহৃত হয়ে থাকে।
মন্ত্রী বলেন, প্রাথমিকভাবে পেপ্যাল যে যাত্রা শুরু করেছে এর মাধ্যমে তারা দেখতে চায়, বাংলাদেশে পেপ্যাল আসার মত অবস্থা সৃষ্টি হয়েছে কিনা। আমার কাছে মনে হয়, কাউকে ডেকে আনার চেয়ে আমরা যদি আমাদের সক্ষমতা তৈরি করতে পারি তাহলে পেপ্যাল নিজেই চলে আসবে।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)-এর সাধারণ সম্পাদক মুনির হাসানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অাইপে সিস্টেম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারিয়া স্বপন, উদ্যোক্তা হাটের আহ্বায়ক এম এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ বক্তব্য রাখেন।
রাজধানীর ধানমন্ডির ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন ভবনে শুরু হওয়া তিন দিনব্যাপী এ উদ্যোক্তা হাট প্রতিদিন সকাল ১০টায় থেকে রাত ৮টা পর্যন্ত খেলা থাকবে। হাটের আয়োজক বিডিওএসএন-এর উদ্যোগে পরিচালিত ফেসবুকভিত্তিক ‘চাকরি খুঁজব না, চাকরি দেব’ গ্রুপ। এবারের হাটে ৫০টি উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি