ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সবার নজর ৪২ মন ওজনের ‘রাজা’য়

প্রকাশিত : ১৬:৩৫, ১৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১৭:৪৪, ২০ আগস্ট ২০১৮

রাজধানীর বৃহৎ গরুর হাট গাবতলীতে সাড়া ফেলেছে ৪২ মন ওজনের ‘বাজারের রাজা’। হাটে ক্রেতাসহ উৎসুক জনতা ভিড় করছেন ষাড় গরুটি দেখতে। বিক্রেতা বাজারের এ রাজার দাম হাঁকছে ২৮ লাখ  টাকা। ক্রেতাদের তরফ থেকে এখন পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ১৮ লাখ টাকা।

আজ শনিবার সকালে গাবতলীর হাটে সরেজমিন গিয়ে দেখা গেছে, বৃহৎ এ হাটে গরু ছাগল, মহিষ ও উট আনা হয়েছে দেশের বিভিন্ন জেলা শহর থেকে। যেখানে সবচেয়ে বেশি গরু আনা হয়েছে কুষ্টিয়া থেকে। হাটে সবচেয়ে বেশি অস্ট্রেলিয়ান গরু দেখা গেছে।

হাটের প্রধান গেট দিয়ে ঢুকেই সারিবদ্ধ গরু চোখে পড়ে। তবে আজ পর্যন্ত হাটের সবচেয়ে বড় গরুটি রাখা হয়েছে প্রধান গেট বরাবর সারির শেষ সীমানায়। যেখানে দূর থেকেই দেখা যাচ্ছিল জনতার জটলা। সবাই উৎসুক হয়ে গরুটি দেখছে।

মালিক আনোয়ার হোসেন মন্ডল ষাড়টির নাম দিয়েছেন ‘বাজারের রাজা’। তার দাবি এ ষাড়টি-ই  বাজারের সবচেয়ে বড় ষাড়। তাই তিনি নাম দিয়েছেন ‘বাজারের রাজা’।

ষাড়টির রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা আনিসুর রহমান বলেন, স্কেলে উঠিয়ে গরুটি মাপ দেওয়া হয়েছে। ওজন পাওয়া গেছে ১৬৭৫ কেজি। যা প্রায় ৪২ মনের কাছাকাছি। ষাড়টির দাম হাঁকা হয়েছে ২৮ লাখ টাকা। এ পর্যন্ত ১৮ লাখ টাকা দাম উঠেছে।

তিনি জানান, ফরিদপুরের সিএনবি এলাকায় ২০১২ সাল থেকে খামারে গুরুটি পালা হচ্ছিল। এর আগে গরুটির দাম উঠেছিল ২২ লাখ টাকা। তখন বিক্রি করা হয়নি। এবার কাঙ্খিত দাম পেলে বিক্রি করা হবে।

আরকে// এআর

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি