ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সাতক্ষীরায় জাতীয় শোক দিবস পালন

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৩৩, ১৫ আগস্ট ২০১৯ | আপডেট: ১৪:৩৫, ১৫ আগস্ট ২০১৯

সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পাতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আব্দুল রাজ্জাক পার্কে এসে শেষ হয়।

র‌্যালিটির নেতৃত্ব দেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি প্রমুখ।

এর পর শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে প্রতিস্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অসমাপ্ত মহাকাব্য শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন, কবিতা পাঠ, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও সাতক্ষীরা- ৩ আসনের সংসদ সদস্য ডা. আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎ মিশ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করেন।

এদিকে, দিবসটি উপলক্ষ্যে বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, আবুল কালাম আজাদ, আনিসুর রহিম, সিনিয়র সাংবাদিক এড. অরুন ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদাক এম. কামরুজ্জামান প্রমুখ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি