ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সারাদেশে বিক্ষোভের ডাক আইনজীবী সমিতির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯, ৭ অক্টোবর ২০১৭ | আপডেট: ২০:০৯, ৯ অক্টোবর ২০১৭

বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষা ও প্রধান বিচারপতি এসকে সিনহার সঙ্গে সাক্ষাতে বাধা দেওয়ার প্রতিবাদে দেশের সব জেলা বারে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিসমিতি জানায়, কাল রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন জেলা বারে আইনজীবীরা মানববন্ধন প্রতিবাদ সভা পালন করবে।

শনিবার বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, বিচার বিভাগের প্রধান ব্যক্তি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নিজেই স্বাধীন নন। সরকার তাঁকে বলপ্রয়োগ করে ছুটিতে পাঠিয়েছে। এটা বিচার বিভাগের সঙ্গে সরকারের একটি প্রতারণা ছাড়া কিছুই নয়। তিনি বলেন, বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন দেশের সব জেলা বারে আইনজীবীরা এ প্রতিবাদ সভা পালন করবে।

আইনজীবী সমিতির সভাপতি বলেন, আগামী বৃহস্পতিবার এ বিষয়ে পরবর্তী কর্মসূচি আসবে। তিনি অভিযোগ করেন, আইনজীবী সমিতির পক্ষ থেকে প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে গেলে তাদের প্রধান বিচারপতির বাসভবনের সামনে বাধা দেওয়া হয়।

সংবাদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ সহ-সম্পাদক উম্মে কুলসুম রেখা, সদস্য আয়শা আক্তার, শামীমা সুলতানা দীপ্তিসহ বিএনপিপন্থী আইনজীবীরা।

 

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি