ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

সালাহউদ্দিনের মামলার রায় ২৮ সেপ্টেম্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০০, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১০:২০, ২৫ সেপ্টেম্বর ২০১৮

ভারতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার রায় আগামী শুক্রবার (২৮ সেপ্টেম্বর) ঘোষণা করা হবে।অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দায়ের হওয়ার এ মামলা প্রায় সাড়ে তিন বছর বিচারকাজ চলার পর শুক্রবার ভারতের শিলংয়ের একটি আদালত এ রায় ঘোষণা করবেন।

এরআগে ২০১৫ সালের ১১ মে অবৈধ অনুপ্রবেশের দায়ে সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা করে মেঘালয় রাজ্যের শিলং পুলিশ। এ বছরের ১৩ আগস্ট মামলার বিচারিক কার্যক্রম শেষে রায়ের অপেক্ষায় রয়েছে মামলাটি।

এ বিষয় জানতে চাইলে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। একই কথা বলেছেন দলের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও ব্যারিস্টার কায়সার কামাল।

‘নিখোঁজ’ হওয়ার আগে প্রায় এক মাস ধরে বিএনপি ও ২০ দলের তরফে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে আন্দোলন কর্মসূচির ঘোষণা দিয়ে আসছিলেন সালাহউদ্দিন আহমেদ। এ পরিস্থিতিতে সালাহউদ্দিনের রহস্যময় অন্তর্ধান নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয় দেশের রাজনৈতিক মহলে।

১৯৯১-৯৬ মেয়াদে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস ছিলেন সালাহউদ্দিন। পরে কক্সবাজার থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০০১ সালে তিনি যোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি