ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিনহা হত্যা মামলার রায় ৩১ জানুয়ারি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪১, ১২ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৫:০৮, ১২ জানুয়ারি ২০২২

সিনহা মোহাম্মদ রাশেদ খান

সিনহা মোহাম্মদ রাশেদ খান

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার  রায় আগামী ৩১ জানুয়ারি ঘোষণার দিন ধার্য্য করেছে আদালত।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে আদালত থেকে বেরিয়ে এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফরিদুল আলম।

তিনি জানান, মামলাটির ৪ দিনব্যাপী চলমান যুক্তিতর্ক আজ বুধবার শেষ হয়েছে। পরে উক্ত মামলার রায় আগামী ৩১ জানুয়ারি ঘোষণার জন্য দিনধার্য্য করেছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল।

এর আগে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালতে আসামি বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে এডভোকেট রানা দাশ গুপ্ত তার অসমাপ্ত যুক্তিতর্ক শুরু করেন। যুক্তিতর্ক চলে দুপুর ১টা পর্যন্ত

একইদিন সকাল সাড়ে নয়টার দিকে যথারীতি উক্ত মামলার আসামি ওসি প্রদীপসহ এ মামলার ১৫ জনকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের তথ্য অনুযায়ী উক্ত মামলায় ৮ দফায় গত ৭ ডিসেম্বর ৮৩ জন সাক্ষির মধ্যে ৬৫ জনের সাক্ষ্য ও জেরা সম্পন্ন হওয়ার পর কার্যবিধি ৩৪২ ধারায় আসামিদের বক্তব্য গ্রহণ করেছিল আদালত। একই সাথে ৯ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত যুক্তিতর্কের জন্য দিনধার্য্য করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ রোডের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। 

পরে ওই বছরের ৫ আগস্ট কক্সবাজার আদালতে টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। চারটি মামলা তদন্তের দায়িত্ব পায় র‍্যাব। 

পরে ওই বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‍্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি