ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সিনহা হত্যা মামলার সব আসামী আদালতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ৬ আগস্ট ২০২০

সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সব আসামী আদালতে হাজির হয়েছেন। টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ মামলার ৯ আসামি আজ বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হন। এর আগে প্রদীপকে চট্টগ্রাম থেকে পুলিশ হেফাজতে কক্সবাজরে আনা হয়।

জানা যায়, ওসি যখন আদালতে হাজির হন তার কিছুক্ষণ পরই বাকি আট আসামীকে কঠোর পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। আগেই প্রদীপ বাদে বাকিরা পুলিশের কাছে আত্মসমর্পণ করেছেন। আদালত ভবনের হাজত খানায় রাখার পর তাদের এজলাসে তোলা হয়। 

মামলার আসামীরা হলেন, ওসি প্রদীপ দাস, বাহারছড়া শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এসআই টুটুল, কনস্টেবল মোস্তফা। সকলকে আগেই প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা রাশেদ খান। এ ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন ও নিরাপত্তা বিভাগ। একইভাবে তদন্তের স্বার্থে টেকনাফের বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকত আলিসহ ১৬ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন মেজর সিনহার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি