ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সীতাকুণ্ডে বিস্ফোরণে দেশের ভাবমূর্তিতে ধাক্কা লেগেছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮, ৬ জুন ২০২২

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, সীতাকুণ্ডের বিএম ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণের জন্য কে বা কারা দায়ী তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাবে না। তদন্ত প্রতিবেদন হাতে পেলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে আমরা জিরো টলারেন্স দেখাবো। তবে এ ঘটনার কারণে বহির্বিশ্বে আমাদের দেশের ভাবমূর্তিতে ধাক্কা লেগেছে।

দুর্ঘটনা-কবলিত সীতাকুণ্ডস্থ বিএম কন্টেইনার ডিপো পরিদর্শন শেষে সোমবার বিকেলে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “বিএম ডিপোর মর্মান্তিক ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। এ ঘটনায় অনেকে প্রাণ হারিয়েছেন। অনেকেই আহত হয়েছেন।”

তিনি বলেন, “আপনারা অনেক প্রশ্ন করেছেন। আপনাদের সব প্রশ্নের উত্তর এখন দেয়া সম্ভব না। তদন্তের পর সবকিছু বলা যাবে। সীতাকুণ্ডে আগুনের ঘটনায় বন্দর কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে। আগামী তিন দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে। বন্দর কর্তৃপক্ষকে বলা হয়েছে, প্রতিবেদন আমাদের দিতে। সেই প্রতিবেদন পাওয়ার পরে এনবিআর ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা যায় কি না আমরা সে বিষয়ে আলোচনা করবো।”

তদন্ত প্রতিবেদনে অবহেলার বিষয়ে প্রশ্ন করলে নৌ প্রতিমন্ত্রী বলেন, “যেহেতু তদন্ত প্রতিবেদনের ওপর অনেক কিছু নির্ভর করে তাই এখানে অবহেলার সুযোগ নেই। এই ব্যাপারে আমাদের জিরো টলারেন্স। এই সরকার জবাবদিহিতামূলক সরকার। আপনাদের সব প্রশ্নের উত্তর আপনারা পাবেন।”

তিনি আরো বলেন, “আমাদের এখন মূল লক্ষ্য আগুন ও পরিস্থিতি স্থিতিশীল করা। ক্ষতিগ্রস্তদের পাশে থাকাও আমাদের এখন প্রধান কাজ।”

এ সময় ত্রাণ ও দুর্যোগ মন্ত্রী ড. এনামুর রহমান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দীন উপস্থিত ছিলেন।
সূত্র: বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি