ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৫ বিমান ক্রু’র কাছ থেকে আইফোন-কসমেটিক্স জব্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৯, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ জন বিমান ক্রু’র কাছ থেকে দামী আইফোন এবং কসমেটিক্স পণ্য জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এদের মধ্যে ৩ জন নারী বিমানবালা এবং ২ জন পুরুষ ফ্লাইট অ্যাটেন্ডেন্ট।

আজ মঙ্গলবার বিমান বাংলাদেশের এক ফ্লাইটে (ফ্লাইট নং-১২৮) আরব আমিরাতের আবুধাবি থেকে ঢাকায় এসে পৌঁছান এই পাঁচ বিমান ক্রু। তারা হলেন, র্জিনা আক্তার এলিন, সালমা সুলতানা, ফারজানা গাজী, মো. মইন উদ্দিন আদনান এবং রোমান সিকদার।

এসময় আগে থেকে পাওয়া গোপন তথ্যের ভিত্তিতে তাদের ব্যাগ তল্লাশি করে অবৈধ উপায়ে আনা ৮টি আইফোন এবং কিছু সংখ্যক কসমেটিক্স পণ্য পায় শুল্ক গোয়েন্দা বিভাগ।

আটককৃত আইফোনগুলোর মধ্যে চারটি আইফোন-৮ এবং বাকি চারটি আইফোন-এক্স মডেলের হ্যান্ডসেট। কসমেটিক্স পণ্যসহ আটককৃত পণ্যগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় ১২ লক্ষ টাকা।

ব্যাগেজ নীতিমালা অনুযায়ী, একজন ক্রু বিদেশ থেকে ৩০০ ডলার সমমূল্যের পণ্য আনতে পারেন। তবে এক্ষেত্রে জব্দকৃত পণ্যের মূল্য এ সীমার অধিক হওয়ায় এবং মোবাইলসমূহ ক্রয়ের স্বপক্ষে কোনো রশিদ প্রদর্শন করতে না পারায় এ পণ্যগুলো জব্দ করা হয় বলে জানায় শুল্ক গোয়েন্দা বিভাগ।

ঢাকার তানিম রেজা নামের এক ব্যক্তির কাছে হস্তান্তরের জন্য এসব পণ্য নিয়ে এসেছিলেন বলে শুল্ক গোয়েন্দাদের জানান বিমান ক্রুরা।

ব্যাগেজ বহির্ভূত পণ্য আনার কারণে এসব ক্রুদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য বিমান কর্তৃপক্ষের কাছে অনুরোধ করা হবে বলেও জানায় শুল্ক গোয়েন্দা বিভাগ।

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি