ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

৭ ডিসেম্বর থেকে বাজারে আসছে আইফোন-১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১১, ৩ ডিসেম্বর ২০১৭

আগামী ৭ ডিসেম্বর থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে অ্যাপলের আইফোন-১০। অ্যাপলের বাংলাদেশে একমাত্র অনুমোদিত ডিলার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেরডের (সিপিএল) মাধ্যমে একজন ক্রেতা ঢাকাসহ সারাদেশে থেকে আইফোন-১০ কেনার সুযোগ পাবেন।

আইফোন-১০ প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহুব নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি। এছাড়া একজন ক্রেতা খুব সহজেই www.Compustarltd.com এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন-১০ আসল না নকল।

রাকিবুল কবির বলেন, আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভালো অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি নকল সেটের কারনে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার।

আইফোনের দশ বছর পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে।সিলভার ও গ্রে এ দুটি রঙে বাজারে আসছে আইফোন ১০। এতে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার এসেছে। যুক্ত হয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম। এছাড়া এ১১ বায়োনিক চিপসেট ছাড়াও যুক্ত হয়েছে নিউরাল ইঞ্জিন। ফোনটিতে ডুয়াল ওআইএসযুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরাও থাকছে। বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন ১০ এর প্রি অর্ডার শুরু হয়েছে।

 

আরকে/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি