ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আইটেক্স-২০১৮ পুরস্কার পেল এটুআই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ১৫ মে ২০১৮ | আপডেট: ২১:১১, ১৫ মে ২০১৮

ইন্টারন্যাশনাল ইনভেনশন ইনোভেশন এন্ড টেকনোলজী এক্সিবিশন বা ইনটেক্স-২০১৮`তে পুরস্কৃত হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের `এক্সেস টু ইনফরমেশন` (এটুআই) কর্মসূচি। তিনটি ভিন্ন ক্যাটাগরীতে পুরস্কার জেতে এটুআই।       

আইটেক্স-২০১৮ এর এবারের আসর অনুষ্ঠিত হয় মালয়েশিয়াতে। প্রথমবারের মতো এতে অংশ নেয় এটুআই। আর তাতেই দুইটি ক্যাটেগরিতে স্বর্ণ ও একটি ক্যাটেগরিতে রৌপ্য পদক পায় এটুআই।

`বায়োটেকনোলজি, হেলথ ও ফিটনেস` ক্যাটেগরিতে `সেন্ট্রালাইজড নিবুলাইজিং সিস্টেম` এবং `এনভায়রনমেন্টাল রিনিওবেল এনার্জি` ক্যাটেগরিতে `ফুয়েল ফ্রম প্লাস্টিক` এই দুইটি বিষয়ে স্বর্ণপদক জেতে এটুআই। এছাড়াও `স্পেশাল কেয়ার ও চাইল্ড কেয়ার` ক্যাটেগরিতে `পোর্টেবল ইনফ্যান্ট ইনকিউবেটর` প্রজেক্টের জন্য রৌপ্য পদক জেতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এই সংস্থাটি। 

এবারে আসরে প্রায় ২৩টি দেশ থেকে একশরও বেশি প্রজেক্ট অংশ নেয়। এতে মোট ৬২টি প্রজেক্ট স্বর্ণ ও ৭৩টি প্রজেক্ট রৌপ্য পদক পায়।

ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ইনভেন্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে মালয়েশিয়ান ইনভেশন এন্ড ডিজাইন সোসাইটি প্রতি বছর এই আসরের আয়োজন করে। গত ১০ থেকে ১২ মে পর্যন্ত তিনদিনব্যাপী এবারের আসর আয়োজিত হয় মালয়েশিয়ার কুয়ালালামপুরে।

//এস এইচ এস//এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি