ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আপিল শুনানির সর্বাত্মক প্রস্তুতি: অ্যাটর্নি জেনারেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ১৬ মে ২০১৮ | আপডেট: ১৩:৫১, ১৬ মে ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে করা আপিলের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে শুনানির জন্য সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হবে বলে জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম। তিনি বলেন, আদালত দ্রুত আপিল নিষ্পত্তির কথা বলেছেন। তাই খালেদা জিয়া বিচারকে আর বিলম্বিত করতে পারবেন না।
আজ বুধবার সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল ভবনের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এর আগে সকালে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) আপিল খারিজ করে দিয়ে জামিন বহাল রাখেন আপিল বিভাগ। একইসঙ্গে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলাটির হাইকোর্টের আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।
এ বিষয়ে মাহবুবে আলম বলেন, ‘আপিল বিভাগ খালেদা জিয়ার আপিল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। এখন আপিল শুনানির জন্য সর্বাত্মক প্রস্তুতি নিচ্ছি।’ তিনি আরও বলেন, খালেদা জিয়া নিম্ন আদালতে এই মামলার বিচার নয় বছর ঝুলিয়ে রেখেছিলেন। আপিল বিভাগের এ আদেশের ফলে এখানে আর বিচারকে তিনি বিলম্বিত করতে পারবেন না বলে আশা করা যায়।
খালেদা জিয়ার বিরুদ্ধে অন্যান্য মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে কিনা জানতে চাইলে মাহবুবে আলম বলেন, এ বিষয়ে আমি জানি না। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভালো বলতে পারবেন।
সকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এই রায় দেন।
খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষ পৃথক আপিল করেছিল। দুটি আপিলই খারিজ করেছেন দেশের সর্বোচ্চ আদালত। ফলে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রইল।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি