ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

খালেদার মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ, কাল আপিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ১৯ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশ করা হয়েছে। রায় ঘোষণার ১২ দিন পর আজ সোমবার বিকেলে রায়ের অনুলিপি (সার্টিফাইড কপি) বেগম জিয়ার আইনজীবীদের কাছে হস্তান্তর করা হয়। আগামীকাল উচ্চ আদালতে বেগম জিয়ার জামিন এবং ঘোষিত রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করবেন তার আইনজীবীরা।

রোববার মামলার রায় দেওয়া বিশেষ জজ আদালত-৫ এর বিচারক খালেদা জিয়ার আইনজীবীদের আজ রায়ের কপি দেওয়ার বিষয়টি জানান। আজ বিকেল ৪টা ২৫ মিনিটে তার আইনজীবীদের কাছে এ রায়ের কপি দেওয়া হয়। ওই আদালতের পেশকার মোকাররম হোসেন বিষয়টি  বলেন, বেগম জিয়ার আইনজীবী আইনজীবী সানাউল্লাহ মিয়া, জাকির হোসেন ভূইয়া, জিয়াউদ্দিন জিয়া ও এম হেলাল উদ্দিন হেলালের হাতে রায়ের কপি দেয়া হয়।

রায় ঘোষণার সময় রায়ে মোট ৬৩২ পৃষ্ঠা ছিল। কার্টিজ পেপার বা দলিলে সত্যায়িত হওয়ার পর রায়ের কপিতে কাগজ সংখ্যা দাঁড়ায় ১১৬৮ পৃষ্ঠা। তার সাথে আরও যুক্ত হয় ৬ পৃষ্ঠার আদেশ। প্রতি পৃষ্ঠায় বিচারকের মোহর (সীল) এবং স্বাক্ষর রয়েছে।

এদিকে রায় হাতে পাওয়ার পর খালেদা জিয়ার আইনজীবীরা সাংবাদিকদের জানান যে, আগামীকাল মঙ্গলবার খালেদা জিয়ার জামিনের জন্য আবেদন করবেন তারা। পাশাপাশি বেগম জিয়ার বিরুদ্ধে দেওয়া সাজার রায়ের বিরুদ্ধেও আপিল আবেদন করবেন তারা।

গত৮ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদন্ড হয় বেগম জিয়ার। পাশাপাশি দুই কোটি ১০ লক্ষ ৭১ হাজার টাকা জরিমানা করা হয় তাকে।

তবে রায় ঘোষণার পর এর কপি দিতে সময়ক্ষেপণ করা হচ্ছে বলে অভিযোগ করে আসছিলেন তার আইনজীবীরা। এরই টানাপড়েনে গত ১২ ফেব্রুয়ারি রায়ের সার্টিফাইড কপির জন্য তিন হাজার পৃষ্ঠার কার্টিজ পেপার আদালতে জমা দেন বেগম খালেদা জিয়ার আরেক আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

//এস এইচ এস// এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি