ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দুর্নীতি মামলায় খালেদার সর্বোচ্চ সাজা চেয়েছে দুদক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ১৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৭:৫৫, ১৯ ডিসেম্বর ২০১৭

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষ হয়েছে। মামলায় যুক্তিতর্ক শুনানিতে খালেদা জিয়াসহ অন্য আসামিদের সর্বোচ্চ সাজা চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামীকাল খালেদা জিয়ার পক্ষে পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হবে।

মঙ্গলবার দুদকের পক্ষে আইনজীবী মোশাররফ হোসেন কাজল যুক্তিতর্ক উপস্থাপন করেন। এ আইনজীবী আদালতকে বলেন, খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে যে বক্তব্য দিয়েছিলেন, সেটি বিভ্রান্তিকর। খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগ সাক্ষ্য–প্রমাণ দিয়ে প্রমাণ করতে সক্ষম হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মোশাররফ হোসেন কাজল সাক্ষীদের সাক্ষ্য, সাক্ষীদের জবানবন্দি, সাক্ষীদের জেরা ও মামলা–সংশ্লিষ্ট অভিযোগের সপক্ষে আদালতে বক্তব্য তুলে ধরেন সকাল ১১টা থেকে ১টা ৩৫ মিনিট পর্যন্ত। এর আগে আজ সকাল ১১টার দিকে আদালতে হাজির হন খালেদা জিয়া।

উল্লেখ্য, ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামিরা হলেন খালেদা জিয়া, তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। আদালত এর মধ্যে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আসামি হলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কয়েকজন।

আর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি