ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নাশকতার মামলায় খালেদার জামিন প্রশ্নে শুনানি চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২২, ৩১ মে ২০১৮ | আপডেট: ১৩:২৩, ৩১ মে ২০১৮

কুমিল্লায় নাশকতার ঘটনায় দায়ের করা দুটি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিলের ওপর শুনানি চলছে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চে শুনানি শুরু হয়।
রাষ্ট্রপক্ষে শুনানি করছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে শুনানি করছেন ব্যারিস্টার মওদুদ আহমদ,খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।
গত ২৮ মে দুটি মামলায় হাইকোর্ট খালেদা জিয়াকে জামিন দিয়েছিলেন। পরদিন চেম্বার আদালত রাষ্ট্রপক্ষের আবেদনের কারণে জামিন স্থগিত করে পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আজ দুটি জামিনের ওপর শুনানি চলছে।
এদিকে, ঢাকার মানহানি ও মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে করা দুটি মামলায় জামিনের ওপর আজ বৃহস্পতিবার আদেশের জন্য দিন ধার্য রয়েছে।
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দুটি মামলায় আদেশ দেবেন।
গত ১৬ মে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ। জামিন পেলেও তিনি মুক্তি পাননি।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। রায়ের পর ওইদিনই তাকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে রাখা হয়।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি