ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নিরাপদ সড়ক আন্দোলনের ২৫ শিক্ষার্থীর জামিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৪, ১৯ আগস্ট ২০১৮

রাজধানী ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামা কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া আরও ৯ শিক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। আজ রোববার জামিন দিয়েছেন আদালত। পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে রাজধানীর ধানমন্ডি থানায় দায়ের করা পৃথক তিন মামলায় তাদের গ্রেফতার করা হয়েছিল বলে জানা যায়। এর আগে আজ বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা পৃথক দুটি মামলায় আরও ১৬ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে মোট ২৫ জনের জামিন দিলো আদালত।

ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর জামিন শুনানি শেষে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মুচলেকায় জামিন দেন আজ রোববার। এ মামলায় এখনও ছয় শিক্ষার্থী কারাগারে রয়েছেন।

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন- সোহাদ খান, মাসরিকুল ইসলাম, তমাল সামাদ, মাহমুদুর রহমান, ওমর সিয়াম, মাহাবুবুর রহমান, ইকবাল হোসেন, নাইমুর রহমান ও মিনহাজুল ইসলাম।

আসামিপক্ষে আইনজীবী মিজানুর রহমান, আদনান রোজী, আব্দুল আলীমসহ আরও অনেকে জামিন শুনানিতে অংশগ্রহণ করেন।

এর আগে আজ রোববার বাড্ডা ও ভাটারা থানার পৃথক দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম আদালত। এই আদালতের বিচারক এ কে এম মঈন উদ্দীন সিদ্দিকী ১৫ জন শিক্ষার্থীর শুনানি শেষে পৃথক দুই মামলায় এ আদেশ দেন। একইদিনে ইফতেখার আহমেদ নামে আরেক শিক্ষার্থীকে জামিন দেন মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরু।

বাড্ডা থানার জামিন প্রাপ্ত আসামিরা হলেন সাখাওয়াত হোসেন নিঝুম, শিহাব শাহরিয়ার, আজিজুল করিম অন্তর, মাসহাদ মুর্তজা আহাদ, মেহেদী হাছান, ফয়েজ আহমেদ।

ভাটারা থানার জামিন প্রাপ্ত আসামিরা হলেন নূর মোহম্মদ, আজিজুল হক, মো. হাছান, দোয়ান আহম্মেদ, তরিকুল ইসলাম, রেজা রিফাত আখলাক, এ এইচ এম খালেদ রেজা, রাশেদুল ইসলাম, মুশফিকুর রহমান ও ইফতেখার আহমেদ।

এই শিক্ষার্থীদের মুক্তি দাবি করে আসছিলেন অনেকেই।
এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি