ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেষ হলো ‘ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৬, ৩১ অক্টোবর ২০১৭

দ্বিতীয় বারের মতো রাজধানীতে অনুষ্ঠিত হয়ে গেলডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ২০১৭। তিনদিনব্যাপী আইডিয়া ল্যাবের মাধ্যবে বিজয়ী তিনটি ধারণা নির্বাচনের মাধ্যমে সোমবার শেষ হয় ইভেন্ট।

মানুষের বৈচিত্র্যময় ও শান্তিপূর্ণ রূপ ধরে রাখার সৃজনশীল ধারণা প্রদানের জন্য এই চ্যালেঞ্জের বিজয়ী দলের নাম ঘোষণা করেন বিচারকবৃন্দ। ফেইসবুক, মাইক্রোসফট ও বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের সহযোগিতায় এবারের ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ’ ২০১৭ আয়োজন করেছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি)।

বিশেষজ্ঞদের সহযোগিতা ও পরিকল্পনাগুলো বাস্তবায়নের জন্য বিজয়ী তিনটি দল পাবে পাঁচ হাজার মার্কিন ডলার।

তিন দিনের আয়োজনে ৩০ জন প্রতিযোগী ৬ টি দলে বিভক্ত হয়ে তাদের প্রাথমিক পরিকল্পনাগুলো উন্নয়নের কাজ করেছে। বিভিন্ন পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে তরুণদের মিলিত দলগুলো প্রতিযোগিতায় সীমিত সময়ের মধ্যে তাদের সৃজনশীল সমাধানগুলো বের করে এনেছে বলে জানানো হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণদের এই উৎসাহ ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবতায় রূপান্তর করছে প্রতিদিন।

বাংলাদেশে ইউএনডিপির ভারপ্রাপ্ত প্রতিনিধি কিওকো ইয়োকোসুকা বলেন, দেশের বৃহৎ তরুণ জনসংখ্যা কে সঠিক প্ল্যাটফর্ম এবং প্রয়োজনীয় দক্ষতা প্রদানে আগ্রহী ইউএনডিপি।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি