ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ষোড়শ সংশোধনীর রায়ের বিরুদ্ধে আপিলের রায় যে কোনো দিন ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৪, ১ জুন ২০১৭ | আপডেট: ১৯:৪১, ১ জুন ২০১৭

সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিলের রায় যে কোনো দিন ঘোষণা করা হবে। ১১তম দিনের শুনানি শেষে প্রধান বিচারপতি এস কে সিনহা নেতৃত্বাধীন আপিল বিভাগ মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন।
সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের আপিল শুনানীতে ১১তম দিনে শুরুতেই যুক্তি তুলে ধরেন আইন মন্ত্রনালয়ের পক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। পরে লিখিত যুক্তি তুলে ধরেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সবশেষে যুক্তি তুলে ধরেন রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ।
অ্যামিকাস কিউরিদের বক্তব্যের পাল্টা যুক্তি তুলে ধরেন মুরাদ রেজা। তিনি বলেন, ষোড়শ সংশোধনীর আইন এখনো হয়নি। সন্দেহের প্রেক্ষিতে রায় দিয়েছে হাইকোর্ট।
মুল সংবিধানে ফিরে যাওয়ায় প্রতিবন্ধকতা তৈরি না করে আইন হওয়া পর্যন্ত স্থগিত রাখা-সহ বিভিন্ন যুক্তি তুলে ধরেন রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা।
বিচার বিভাগের স্বাধীনতা জনগনের সঙ্গে জড়িত সহ নানা যুক্তি তুলে ধরেন রিটকারীদের আইনজীবী।
বিচারপতিদের অপসারণ প্রশ্নে গুরুত্বপূর্ণ এই মামলার শুনানিতে অ্যামিকাস কিউরি হিসেবে সর্বোচ্চ আদালতের নিয়োগ করা ১০ জন জ্যেষ্ঠ আইনজীবীর মধ্যে একজন ছাড়া সবাই সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের পক্ষে মত দিয়েছেন। বক্তব্য দেননি দুইজন।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি