ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আমার এমপি ডটকম

স্থানীয় এমপিকে অলনাইনে প্রশ্ন করার সুযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৭, ১৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:৫৮, ১৬ জানুয়ারি ২০১৮

জনগণ এবং সংসদ সদস্যদের মধ্যে যোগাযোগ দূরত্ব কমিয়ে আনার লক্ষ্যে চালু হল আমার এমপি ডটকম। অনলাইন ভিত্তিক এ সেবার সাহায্যে নিজ এলাকার সংসদ সদস্যদের এখন থেকে ডিজিটাল মাধ্যমে প্রশ্ন করতে পারবেন জনগণ। আর উত্তরও পাবেন দ্রুত সময়ে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এ ওয়েবসাইটটি এক বছর আগেই পরীক্ষামূলকভাবে চালু হয়। কিন্তু আজ মঙ্গলবার রাজধানীর আইসিটি টাওয়ারে আনুষ্ঠানিকভাবে এর কার্যক্রমের উদ্বোধন করা হয়।

আমার এমপি ডট কমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, সারা দেশের এমপিদের উন্নয়নমূলক কর্মকান্ডের বিরুদ্ধে যেসব অপপ্রচার চালানো হয় তার সময়োচিত জবাব দিতেই এই ডিজিটাল প্ল্যাটফর্ম চালু করা। আমার এমপি ডট কম রাজনৈতিক অঙ্গনে যুগান্তকারী পরিবর্তন আনবে।

এসময় সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, আমরা এখন যে কথা বলছি তা হয়তো তিনশ’ মানুষ শুনছে। কিন্তু এই কথাই যদি ফেসবুক লাইভে বলা যায় তাহলে তা ত্রিশ হাজার মানুষের কাছে পৌছে যাবে।

পররাষ্ট্রমন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. দীপু মনি বলেন, নাগরিক সেবা আজ হাতের মুঠোয়। দেশের অন্তত ৫০ ভাগ মানুষের কাছে এখন ইন্টারনেট সংযোগ আছে। আর আমার এমপি ডটকমের মত প্ল্যাটফর্মের মাধ্যমে এমপিদের সঙ্গে জনগণের দূরত্ব আরও কমে আসবে। পাশাপাশি সবার জবাবদিহি নিশ্চিত করতেও সরকার এমন উদ্যোগ নিচ্ছে। আগে যেসব লোকজনের কাছে পৌছতে অনেক সময় লাগত এখন খুব সহজেই তাদের কাছে পৌছানো সম্ভব হচ্ছে। অনুষ্ঠানে দেশের বিভিন্ন সংসদীয় আসনের এমপিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, পরীক্ষামূলকভাবে চালুর পর ২০১৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত ১৫০ জনেরও বেশি এমপি এ প্ল্যাটফর্মের মাধ্যমে নাগরিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় তাদের কাছে প্রায় ৪০০ এরও  বেশি প্রশ্ন করা হয়।

/ এআর /

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি