ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

অক্টোবরে উদ্বোধন বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল (ভিডিও)

মোহাম্মদ কবীর, একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮, ৮ ফেব্রুয়ারি ২০২৩

অক্টোবরে উদ্বোধন হবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল। ইতোমধ্যেই নির্মাণের অগ্রগতি ৬০ শতাংশ। প্রকল্প পরিদর্শনে এসে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী জানান, ২০২৪ সালের এপ্রিল নাগাদ টার্মিনালটির কার্যক্রম পুরোদমে শুরু হবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণ করা হচ্ছে তৃতীয় টার্মিনাল। কাজের অগ্রগতি দেখতে প্রকল্প এলাকায় পরিদর্শনের আসেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।   

এ সময় তিনি জানান, তৃতীয় টার্মিনালের নির্মাণের কাজ ৬০ শতাংশ শেষ হয়েছে। আগামী আক্টোবরে এটি উদ্বোধন করা হবে। তবে এ টার্মিনালের কার্যক্রম পুরোদমে শুরু হবে ২০২৪ সালের এপ্রিলে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, “বিশ্বের সবগুলো বিমানবন্দরের সঙ্গে এন্ট্রিগেশন করতে গিয়ে হয়তো এপ্রিল-মে লাগতে পারে। কিন্তু আমাদের ইনফ্রাস্ট্রাকচারাল ডেভেলপমেন্ট এটা ঠিক থাকবে, এখান থেকে বোয়িং বিমানও ছাড়বে।”

অভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর সক্ষমতা বাড়লে বাংলাদেশের এভিয়েশন খাতে বৈপ্লবিক পরিবর্তন আসবে বলে আশা করছেন প্রতিমন্ত্রী।  

প্রতিমন্ত্রী বলেন, “এই কাজটা মোটামুটি দৃশ্যমান। এর বাইরেও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণ কাজ চলছে, সাগরের মধ্যে রানওয়েসহ কক্সবাজার এয়ারপোর্টের ডেভেলপমেন্ট ওয়ার্ক চলমান। এভিয়েশন খাতে আমাদের নীরব বিপ্লব চলছে।”

বিমান বাংলাদেশ এয়ারলাইস ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কেউ দুর্নীতি বা অনিয়মে জড়িত হলে ছাড় দেয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

মাহবুব আলী বলেন, “যার বিরুদ্ধে অভিযোগ আসছে তাকেই সাসপেন্ড-বরখাস্ত করা হচ্ছে।”

এদিকে, তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ দেখার আগে ১ ও ২ নম্বর টার্মিনালের ইমিগ্রেশন, কাস্টমস হল, চেক-ইন কাউন্টার, প্রবাসীকল্যাণ ডেক্স পরিদর্শন করেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি