ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

অদ্ভূত প্রাণীর দেখা মিললো সমুদ্রের তীরে! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৪ ১০ সেপ্টেম্বর ২০২০

সমুদ্রের ধারে বেড়াতে গিয়েছিলেন এক দম্পতি। হঠাৎই তারা দেখেন, বিশাল গাছের গুঁড়ির মতো কিছু একটা পড়ে রয়েছে সমুদ্রের তীরে। একটু কাছে যেতেই বুঝতে পারেন, ওই বস্তুটিকে আপাদমস্তক ঘিরে রয়েছে খোঁচা খোঁচা দাঁতের মতো আঁশে ভরা সজীব কোনও প্রাণী। দেখে মনে হয় সারা গায়ে সহস্র দাঁত যেন কিলবিল করছে। আরও কিছুটা সামনে গেলে তাদের কাছে এগুলোকে পতঙ্গভুক ফুলের মতো দেখতে লাগে।

এই অদ্ভূত প্রাণীটির ছবি আর ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই দম্পতি। বাড়ি ফিরে ইন্টারনেটে অনুসন্ধান চালিয়ে তারা জানতে পারেন, এগুলো আসলে দুর্লভ প্রজাতির সামুদ্রিক প্রাণী। এগুলোর বৈজ্ঞানিক নাম গুজনেক বার্নাক্যাল।

জানা গেছে, ব্রিটেনের নর্থ ওয়েলসের কারনার্ফোন সমুদ্র সৈকতে এই প্রাণী বেশি দেখা যায়। গুজনেক বার্নাক্যালের ছবি আর ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন মার্টিন গ্রিন নামের এক ব্যক্তি।

ইন্টারনেটে এই প্রাণীর ছবি দেখে অনেকেই আঁতকে উঠেছেন! তবে পর্তুগাল এবং স্পেনের বেশ কিছু অঞ্চলে গুজনেক বার্নাক্যাল উপাদেয় খাবার হিসেবে বিক্রি হয়। এগুলোর দামও অনেক। জানা যায়, এক একটি বার্নাক্যালের দাম প্রায় ২৫ পাউন্ড (বাংলাদেশী মুদ্রায় এর দাম প্রায় আড়াই হাজার টাকা)।

ভিডিও-

 

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি