ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ ৮:১৪:০০

Ekushey Television Ltd.

অ্যামটবের নতুন মহাসচিব এস এম ফরহাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬ এএম, ১০ মার্চ ২০১৯ রবিবার | আপডেট: ১১:১৯ এএম, ১০ মার্চ ২০১৯ রবিবার

অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) নতুন সেক্রেটারি জেনারেল হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদকে (অবসরপ্রাপ্ত) নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আগের সেক্রেটারি জেনারেল টি আই এম নূরুল কবীরের স্থলাভিষিক্ত হলেন।

তথ্যপ্রযুক্তি জগতে তার নীতি প্রণয়ন, পরিকল্পনা, সংগঠন এবং বাস্তবায়নে বিশেষ দক্ষতা আছে। জেনারেল ফরহাদ দীর্ঘ ৩৪ বছরের পেশাগত জীবনে ডিজিএফআই ও বিজিবির পরিচালক হিসেবে দায়িত্ব পালনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়েছেন। সবশেষ ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সিগনালস বিভাগের পরিচালক হিসেবে।

এমটবের প্রেসিডেন্ট মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, আমরা খুব আশাবাদী যে জেনারেল ফরহাদের নেতৃত্বে দেশের মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের সঙ্গে এর বিভিন্ন স্টেকহোল্ডার বিশেষকরে সরকারি নিয়ন্ত্রক সংস্থাগুলোর সঙ্গে সম্পর্ক আরও শক্তিশালী হবে।যেহেতু তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাত দেশের একটি প্রধান চালিকা শক্তি তাই সরকারের সঙ্গে এই সম্পর্ক প্রকৃতপক্ষে ডিজিটাল বাংলাদেশের ভিশন ও চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাহায্য করবে।

চাকরি জীবনে জেনারেল ফরহাদ ২০১২ সালে মোবাইলফোন গ্রাহকদের সিম নিবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন এবং দেশে-বিদেশে বিভিন্ন সামিরিক কোর্স ও প্রশিক্ষণ সম্পন্ন করেন। এর পাশাপাশি তিনি স্ট্রাটেজিক স্টাডিজ, মিলিটারি সিকিউরিটি স্টাডিজ ও ডিফেন্স স্টাডিজ নিয়ে তিনটি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।


টিআর/



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি