ঢাকা, শনিবার   ২২ জুন ২০২৪

আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন আমিনুল ইসলাম আমিন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫০, ২০ নভেম্বর ২০২৩ | আপডেট: ২০:১০, ২০ নভেম্বর ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন।  

সোমবার দুপুরে ২৩, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ককরেন তিনি। 

আমিনুল ইসলাম আমিন বলেন, আমি সুসময়ে দুঃসময়ে আওয়ামী লীগের সঙ্গে ছিলাম। তৃণমূলের নেতাকর্মীদের অনুরোধে আমি মনোনয়নপত্র নিয়েছি। একজন রাজনীতিবিদের স্বপ্ন থাকে এমপি হওয়া। সে ক্ষেত্রে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে নমিনেশন দেন তাহলে আমি নিশ্চিত করে বলতে পারি এই আসনটি তাকে উপহার দিতে পারব।

উল্লেখ্য, তিনি বর্তমানে ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে পর পর দু'বার কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। 

প্রসঙ্গত, ছাত্রলীগের মাধ্যমেই তার রাজনীতিতে হাতেখড়ি। আশির দশকে চট্টগ্রাম মহানগরের একটি ওয়ার্ড ইউনিট থেকে শুরু করেন রাজনীতি। পরবর্তীতে মহানগর ও কেন্দ্রীয় রাজনীতিতে প্রবেশ করেন। পরপর তিনবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে নাম লেখাতে সক্ষম হন তিনি। ছাত্র রাজনীতি শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিতে যুক্ত হন আমিন। দলটির কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হন। কেন্দ্রীয় কমিটিতে আমিনুল ইসলাম আমিনের অভিষেক হয় ২০০৯ সালের জুলাই মাসে অনুষ্ঠিত ১৮তম সম্মেলনে কার্যকরী কমিটির সদস্য হওয়ার মধ্য দিয়ে। এরপর ২০১২ সালে সদস্য, ২০১৬ সালে উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ও ২০১৯ সালে ফের উপ-প্রচার সম্পাদক মনোনীত হন তিনি। এবারের ২২ তম সম্মেলনে তাকে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক করা হয়। 

এসব দায়িত্ব পালন করতে গিয়ে নিয়মিত টেলিভিশনে টকশো এবং আওয়ামী লীগের অনুষ্ঠান উপস্থাপনার মধ্য দিয়ে তিনি দেশবাসির দৃষ্টি কাড়েন, পাশাপাশি নিজের যোগ্যতা ও সক্ষমতার পরিচয় দিয়েছেন ক্লিন ইমেজের এই রাজনীতিবিদ। এছাড়া আওয়ামী রাজনীতি এবং সাতকানিয়া-লোহাগাড়া উপজেলায় তাঁর রয়েছে জনপ্রিয়তা।  
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি