ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

আখেরি মোনাজাতে অংশ নিতে মানুষের ঢল

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৯ ১২ জানুয়ারি ২০২০ | আপডেট: ০৮:৫৮ ১২ জানুয়ারি ২০২০

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের শেষ দিনে আজ রোববার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত শেষে মুসল্লিরা জোটবদ্ধ হয়ে ইসলামী দাওয়াতি কাজে বের হবেন। ১১টা থেকে ১২টার মধ্যে এই মোনাজাত অনুষ্ঠিত হবে বলে ইজতেমা আয়োজক কমিটি জানিয়েছেন।

আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা হাফেজ মো. জোবায়ের । এর আগে মুসল্লিদের উদ্দেশ্যে দিক নিদের্শনা মূলক হেদায়াতী বয়ান করা করা হচ্ছ।

আখেরি মোনাজাত উপলক্ষে ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো লাখো মুসল্লি মহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন। বিপুল সংখ্যক নারী মুসল্লিরাও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশেপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নেন।

আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার মধ্যরাত থেকেই থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট ধেকে জয়দেবপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরের বাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাল সড়ক পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

আখেরি মোনাজাত উপলক্ষে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। ৫ স্তর বিশিষ্ট নিরাপত্তার ব্যবস্থার পাশাপাশি অতিরিক্ত আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অপরদিকে, মুসল্লিদের নির্বিঘ্নে যাতায়াত সুবিধার জন্য ১৬ টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। সব আন্ত:নগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে বলে জানিয়েছে রেলওয়ে।

এদিকে, অসুস্থ ও বার্ধক্য জনিত কারণে আরও দুই মুসল্লির মৃত্যু হয়েছে। এনিয়ে প্রথম পর্বে ১১ জন মুসল্লি মারা গেছেন।

একে//

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি