ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০, || চৈত্র ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

আমূল বদলে যাচ্ছে ফেসবুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪ ৩ মার্চ ২০২০

সাধারণ মানুষের কাছে অন্যতম যোগাযোগের মাধ্যম সোশ্যাল মিডিয়া। আর সোশ্যাল মিডিয়া বলতে সব থেকে যে নামটি আসে তা হলো ফেসবুক। এবারে জানা গেছে, খুব দ্রুত ফেসবুক পেতে চলেছে এক নতুন চেহারা।

ফেসবুক ম্যাসেঞ্জার শিগগিরই একটি নতুন আপডেট পেতে চলেছে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা দেওয়ার জন্য চ্যাটবটগুলো বিচ্ছিন্ন করে দেবে। এর মূল কারণ হিসেবে মনে করা হচ্ছে ব্যবহারকারীদের আকর্ষণ বৃদ্ধি করা এবং বিষয়টি সহজ রাখা।

নতুন ডিজাইনে এমন একটি বিভাগ থাকবে যেখানে ফেসবুকে বন্ধুদের প্রোফাইলের বৈশিষ্ট্য দেখা যাবে, যারা সম্প্রতি ফেসবুকে সক্রিয় ছিলেন বা কোনও স্টোরি আপডেট করেছেন। এছাড়াও স্টোরি ট্যাবের পাশে একটি ট্যাব থাকবে যা অনলাইনে থাকা বন্ধুদের নাম দেখাবে।

বর্তমানে মেসেঞ্জারে তিনটি বিভাগ থাকে। চ্যাট, পিপল এবং ডিস্কভার। চ্যাটে কার কার সঙ্গে কথা হয়েছে তা দেখা যায়। পিপল ট্যাবে কারা অনলাইন রয়েছে তা দেখা যায়।

সাম্প্রতিক প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, নতুন পদক্ষেপের ফলে মানুষ আরও বেশি সময় ফেসবুকে কাটাতে চাইবেন। এছাড়াও ফেসবুক থেকে পাওয়া সুবিধা নিতে চাইবেন।

ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, নতুন ডিজাইনটি শিগগিরই চালু হবে। এই পরিবর্তন যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এর ফলে মানুষ ফেসবুকে আরও আগ্রহী হবে।

একে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি