ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

আরও ৪০ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮, ১০ জুন ২০২১

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪০ জন। এর আগের দিন মৃত্যু হয়েছে ৩৬ জন। আর নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৭৬ জন, যা আগের দিনের চেয়েও বেশি। এর আগের দিন শনাক্ত হয়েছিলো ২ হাজার ৫৩৭ জন। এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জন।

বৃহস্পতিবার (১০ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ৬১ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন ৭ লাখ ৫৯ হাজার ৬৩০ জন। শনাক্ত এবং মৃত্যুর সঙ্গে সঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ, তার আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ৩৩ শতাংশ।

অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৩৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৮৬৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৪৪৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬১ লাখ ২৬ হাজার ২৩৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৬৭ হাজার ৬৫৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৬ লাখ ৫৮ হাজার ৫৮৪টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ৫১০টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে হচ্ছে ১৩২টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে ৪৪টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৩৩৪টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে পুরুষ ৩১ জন আর নারী ৯ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ৯ হাজার ৩৫০ জন আর নারী মারা গেলেন ৩ হাজার ৬৩৯ জন।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি