ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || ভাদ্র ১ ১৪২৭

Ekushey Television Ltd.

আসামে তৈরি হচ্ছে বিশাল কোয়ারেন্টিন সেন্টার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১০ ২৬ মার্চ ২০২০ | আপডেট: ১৯:১৭ ২৬ মার্চ ২০২০

বিশালাকার কোয়রান্টিন সেন্টার তৈরি করছে আসামের রাজ্য সরকার। ছবি- আনন্দবাজার পত্রিকা

বিশালাকার কোয়রান্টিন সেন্টার তৈরি করছে আসামের রাজ্য সরকার। ছবি- আনন্দবাজার পত্রিকা

বিমানের হ্যাঙ্গারের মতো দেখতে বিশালাকার কোয়রান্টিন সেন্টার তৈরি করছে আসাম সরকার। কোভিভ-১৯ (করোনা ভাইরাস) এ আক্রান্ত ব্যক্তিদের এ সেন্টারে রাখা হবে। তৈরি হওয়া এই সেন্টারের ছবি গতকাল বৃহস্পতিবার সকালে নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। খবর আনন্দবাজার পত্রিকা’র।   

করোনা আক্রান্ত ব্যক্তিদের পৃথকভাবে রাখার কথা প্রত্যেক রাজ্য সরকারকে জানিয়েছিল কেন্দ্রীয় সরকার। তারপর এ কেন্দ্র বানাতে উদ্যোগী হয় আসামের রাজ্য সরকার। বিশালাকার এ সেন্টার দেখতে অনেকটা বিমানের হ্যাঙ্গারের (যেখানে বিমান রাখা হয়) মতো। ৭০০ ব্যক্তিকে এক সঙ্গে রাখা যাবে এ কোয়রান্টিন সেন্টারে। গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে তৈরি করা হচ্ছে সেন্টারটি।

এই সেন্টার নিয়ে নিজের টুইটার হ্যান্ডলে রাজ্যের মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে তৈরি করা হচ্ছে বিশাল কোয়রান্টিন সেন্টার। ৭০০ লোককে রাখা যাবে এখানে। প্রস্তুতি কেমন চলছে, তা দেখতে আজ সকালে গিয়েছিলাম। এক সপ্তাহের মধ্যে তৈরি হয়ে যাবে এটি।’

মুখ্যমন্ত্রীর পোস্ট করা ছবিতে দেখা যায়, মাস্ক পড়া কর্মীরা কাজ করছেন। দড়ি দিয়ে কাঠের স্ট্রাকচার বাঁধছেন তারা।  প্রায় ২০০ চিকিৎসক থাকার মতো অ্যাপার্টমেন্টও ভাড়া করা হয়েছে। যদিও এখনও পর্যন্ত আসামে করোনা পজিটিভ রোগীর সন্ধান মেলেনি।

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি