ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১, || শ্রাবণ ২০ ১৪২৮

বরিশালে করোনা সন্দেহে আইসোলশনে ৫

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৫, ২৬ মার্চ ২০২০ | আপডেট: ১৪:৪৫, ২৬ মার্চ ২০২০

করোনায় আক্রান্ত সন্দেহে বরিশালে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। 
 
এ নিয়ে করোনা ওয়ার্ডে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন। 

হাসপাতাল সূত্রে জানা যায়, কাশি ও জ্বর নিয়ে গতকাল বুধবার বরিশাল সদর উপজেলার এক নারী (২৬) ও আগৈলঝড়া উপজেলার অপর এক নারী (৪৫) হাসপাতালে আসলে তাদের মধ্যে করোনার লক্ষণ সন্দেহে করোনা ইউনিটে স্থানান্তর করেন চিকিৎসক। সেখানে তাদের আইসোলেশনে রাখা হয়েছে। 

এর আগে গত মঙ্গলবার (২৪ মার্চ) পটুয়াখালীর বাউফল উপজেলার এক তরুণকে (২৫) করোনায় আক্রান্ত সন্দেহে হাসপাতলে নিয়ে আসে তার শ্বশুর। বর্তমানে তিনিও আইসোলশনে আছেন। 

চিকিৎসকরা জানান, ‘এখন পর্যন্ত বরিশাল শের-ই বাংলা মেডিকেল হাসপাতালে করোনায় আক্রান্ত সন্দেহে সাতজনকে ভর্তি করা হয়। এর মধ্যে দু’জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ না পাওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন।’

এদিকে, বরিশাল নগরী ও জেলার ১০টি উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত বিদেশফেরত ৬৪৭ জনকে বিশেষ ব্যবস্থায় এনেছে স্থানীয় প্রশাসন। 

বরিশালের সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, ‘গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২ জনকে ছাড়পত্র দেয়া হয়। এ নিয়ে কোয়ারেন্টাইন থেকে মুক্ত করে দেয়া হয়েছে ১৪৬ জনকে। ফলে, বর্তমানে এ ব্যবস্থায় পর্যবেক্ষণে রয়েছেন ৫০১ জন। 
এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি