ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০২৪

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে বন্ধ্যাত্ব বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫০, ৩ জুন ২০২৪ | আপডেট: ১৭:৫১, ৩ জুন ২০২৪

রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা, বাংলাদেশ এবং কেএল ফার্টিলিটি এন্ড গাইনোকলোজি সেন্টার, কুয়ালালামপুর, মালয়েশিয়ার যৌথ আয়োজনে ৩ জুন ইউনিভার্সেল মেডিকেলের অডিটোরিয়ামে বন্ধ্যাত্ব এর চিকিৎসার সাম্প্রতিক উন্নতি ও প্র্যাকটিস বিষয়ক একটি বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

ইউনিভার্সেল মেডিকেল কলেজের স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগের প্রধান অধ্যাপক ব্রিগেঃ জেনাঃ (অবঃ) ডাঃ আঞ্জুমান আরা বেগমের সভাপতিত্বে মালয়েশিয়া হতে আগত বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাঃ জসদেব হরভাজন সিংহ ও ডাঃ নাতাশা আইন বিনতে মোঃ নূর এ কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী কর্মশালায় স্বাগত বক্তব্য দেন এবং দেশ-বিদেশ থেকে আগত ডাক্তারগণকে অভিবাদন জানানোর পাশাপাশি এদেশের স্বাস্থ্যখাতের উল্লেখযোগ্য অবদান নিয়ে কথা বলেন।

কর্মশালায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্বনামধন্য ইনফার্টিলিটি ও হাই রিস্ক প্রেগন্যান্সি বিশেষজ্ঞ ডাঃ জাকিউর রহমান এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের হিস্টেরোস্কপিক সার্জন ডাঃ হাসিনা বেগম। 

এছাড়াও হাসপাতাল পরিচিতি প্রদান করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডাঃ কাজী রফিকুল আলম এবং ভোট অব থ্যাঙ্কস প্রদান করেন পরিচালক (মেডিকেল সার্ভিসেস) ব্রিগেডিয়ার জেনারেল (অব:) অধ্যাপক ডাঃ এ কে মাহবুবুল হক। 

সেমিনারে অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ডাঃ হাসিনা সুলতানা, অধ্যাপক ডাঃ পারুল জাহান, সহযোগী অধ্যাপক ডাঃ সুপ্রীতি রানী ঘোষ এবং সহযোগী অধ্যাপক ডাঃ সুমাইয়া বারী (সুমী) সহ দেশের অর্ধশতাধিক স্বনামধন্য স্ত্রীরোগ ও প্রসূতি বিশেষজ্ঞগণ এবং বন্ধ্যাত্বরোগ বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন। শীঘ্রই ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সর্বাধুনিক পূর্ণাঙ্গ ‘ফার্টিলিটি সেন্টার’ এর আনুষ্ঠানিক উদ্বোধনের ঘোষণা প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাঃ রেহানা আরজুমান হাই।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি