ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ইন্দোনেশিয়ায় ভয়াবহ রূপ নিচ্ছে করোনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৩ ২৩ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১১:৩৪ ২৩ সেপ্টেম্বর ২০২০

বোগো শহরের একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন এক করোনা রোগী। ছবি-এএফপি

বোগো শহরের একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন এক করোনা রোগী। ছবি-এএফপি

বিশ্বব্যাপী জেঁকে বসা প্রাণঘাতি করোনাভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে ইন্দোনেশিয়ায়। গত দু’মাসে  প্রকোপ অনেকটা কমে গেলেও চলতি মাসের শুরু থেকে অবস্থার অবনতি ঘটে। যেখানে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেছে। প্রাণহানি ১০ হাজার ছুঁই ছুঁই। 

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫২ হাজার ৯২৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ ঝরেছে ১৬০ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা ৯ হাজার ৮৩৭ জনে ঠেকেছে। 

আক্রান্তের তালিকায় ২৩ নম্বরে অবস্থান করা ইন্দোনেশিয়ায় সুস্থতা লাভ করেছেন এখন পর্যন্ত ১ লাখ ৮৪ হাজারের বেশি ভুক্তভোগী। এর মধ্যে গত একদিনে ৩ হাজার ৯৭১ জন রোগী করোনামুক্ত হয়েছেন। 

এমতাবস্থায়ও সরকারের দেয়া স্বাস্থ্যবিধি মানা ও জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে নাগরিকদের। শিক্ষা প্রতিষ্ঠান না খুললেও অফিস ও পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে ইন্দোনেশিয়ায়।

গত ২ মার্চ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে প্রথম দুইজনের করোনা শনাক্ত হয়। ১১ মার্চ ৫৩ বছর বয়সী এক নারী ভাইরাসটিতে প্রাণ হারান। এরপর থেকেই করোনা বিস্তার লাভ করে সেখানে। অবস্থা বেগতিক দেখে অন্যান্য দেশের ন্যায় লকডাউনসহ নানা বিধি নিষেধ আরোপ করে দেশটি। 

এআই//এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি