ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

উত্তরায় ভবন থেকে ৩১টি বোমা উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৫ ২০ নভেম্বর ২০২০

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন একটি ভবন থেকে ৩১টির মতো অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এর মধ্যে ১৩টি বোমা নিষ্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। বাকিগুলো নিরাপদে সরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

বোমার সন্ধান পাওয়ার পর শুক্রবার (২০ নভেম্বর) বিকাল সাড়ে চারটার দিকে ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়কের নির্মাণাধীন ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। এরপর উদ্ধার অভিযান শুরু করে। বোমাগুলি বাড়িটির নিচ তলায় ছিল।     

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার গণমাধ্যমকে বলেন, ‘উত্তরা পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক মাসুম এবং যুবদলের অন্য আরেক নেতা সোহেলকে উপনির্বাচনে ককটেল বিস্ফোরণের দায়ে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যমতে এখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নির্মাণাধীন এই ভবন থেকে ৩১টি হাতবোমা উদ্ধার করা হয় এবং ১৩টি বোমা নিষ্ক্রিয় করা হয়। এছাড়া এখানে বোমা তৈরির অনেক সরঞ্জাম পাওয়া যায়। মূলত ঢাকা-১৮ আসনের উপনির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নাশকতার উদ্দেশ্যে হাতবোমাগুলো রাখা হয়েছিল।'

ডিসি কাজী শফিকুল আলম বলেন, নির্বাচনের দিন বিস্ফোরণের পরেই ঘটনার রহস্য উদঘাটনে আমরা কাজ করছিলাম। তারই ধারাবাহিকতায় শুক্রবার দুইজনকে আটক করি। পরে এরাই জানায়, বিস্ফোরিত হাতবোমাগুলোর বাইরেও অবিস্ফোরিত বেশ কিছু বোমা একটি নির্মাণাধীন ভবনে রয়েছে। এরই ভিত্তিতে ডিবি বোমাগুলোর সন্ধান পায়। 

পুলিশ সূত্রে জানা যায়, বোমাগুলোর পাশাপাশি এগুলো তৈরির সরঞ্জামও উদ্ধার করা হয়েছে। বাড়িটির মালিক বিদেশে থাকেন। ফলে বাড়িটি কারা দেখাশোনা করতো, জড়িতরা কীভাবে সেখানে গেল- সব খতিয়ে দেখা হচ্ছে। 

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি