ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

এই নারী প্রতিদিন এক বোতল পাউডার খান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬ ৭ জানুয়ারি ২০২০

ক্ষুধা পেলে মাথা ঠিক থাকে না অনেকেরই। কিন্তু ক্ষুধা নিবারণে পাউডার খাওয়ার কথা কেউ ভাবতেই পারে না!  তবে ইংল্যান্ডের এক নারীর স্বাভাবিক খাবারে মন বসে না, তার চাই ট্যালকম পাউডার। ডেভনে বসবাসকারী লিসা অ্যান্ডারসন প্রতিদিন ২০০ গ্রামের এক বোতল ট্যালকম পাউডার খেয়ে নিজেকে শান্ত করেন!

৪৪ বছর বয়সী লিসা ১৫ বছর আগে থেকে এমন অস্বাভাবিক ‘খাবারের’ প্রতি আকৃষ্ট হন। প্রতি ৩০ মিনিট অন্তর পাউডার তাকে খেতেই হয়। পাউডারের নেশায় রাতে তার ঘুম ভেঙে যায়।

তবে অনেক কোম্পানির পাউডারের মধ্যে জনসন’স বেবি পাউডার লিসার সবচেয়ে প্রিয়। অনেক চেষ্টা করেও লিসা তার এই অভ্যাস ত্যাগ করতে পারেননি। একবার সর্বোচ্চ দুই দিন পাউডার থেকে দূরে ছিলেন। তারপর এই চেষ্টা আর করেননি। ইতিমধ্যে এই পাউডার খেয়ে ৯ লাখ টাকার মতো নষ্ট করেছেন তিনি।

প্রায় এক দশক ধরে অভ্যাসটি গোপন রাখার পর লিসা প্রথম ‘ধরা’ পড়েন তার সাবেক সঙ্গীর কাছে। এই অভ্যাস সবার থেকে আড়াল করতে বাথরুমে গিয়ে লুকিয়ে লুকিয়ে পাউডার খেতেন লিসা। এতে সন্দেহ হয় সঙ্গীর। এক পর্যায়ে তার এই ঘটনাটি জেনে যান সঙ্গী।

ট্যালকম পাউডার খাওয়া স্বাস্থ্যের জন্য যে ভয়াবহ ক্ষতিকর, তা জেনেও লিসা পাউডার খাওয়া বাদ দিতে পারেননি। তখন বাধ্য হয়ে তিনি চিকিৎসকের কাছে যান। হাসপাতাল থেকে বলা হয়, লিসা পিকা সিনড্রোমে আক্রান্ত। এই ধরনের অভ্যাস যাদের থাকে, তারা রং, ময়লা কিংবা বাসি খাবারের প্রতি আকৃষ্ট থাকেন বেশি।

পাঁচ সন্তানের মা লিসা বলেন, ‘আমি জানি এটি অদ্ভুত অভ্যাস, তবু খেতে ভালো লাগে। একদিনে ২০০ গ্রাম পরিমাণ খেয়ে ফেলি। এর ঘ্রাণ সত্যি আমাকে টানে। এখন পাউডার ছাড়া চলতেই পারি না। সব কিছু অসহ্য মনে হয়।’

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি