Notice: Undefined index: TotalHit in /var/www/etv_docs/public_html/details.php on line 75
একদিনে আরও ২৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৬৮১

ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

একদিনে আরও ২৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৬৮১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ২৯ অক্টোবর ২০২০

মহামারী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৮৮৬ জনে। আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৪৮ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়ালো তিন লাখ ২১ হাজার ২৮১ জনে। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৬ জন ও নারী ৯ জন। হাসপাতালে ২৪ জন ও বাড়িতে একজনের মৃত্যু হয়। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে- গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৫ জনের মধ্যে বিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব তিন, পঞ্চাশোর্ধ্ব ৯ এবং ষাটোর্ধ্ব ১১ জন।

আর বিভাগ অনুযায়ী- গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে পাঁচ, বরিশালে একজন, সিলেটে তিনজন এবং ময়মনসিংহ বিভাগে একজন।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১২টি পরীক্ষাগারে ১৪ হাজার ৪৮টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬৮১ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ লাখ চার হাজার ৭৬০ জনে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ১০ হাজার ৫৮৯।

এ সময়ে নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৭৮ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৫২ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৩৮ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ৫২৯ জন (৭৭ দশমিক ৯৫ শতাংশ) ও নারী এক হাজার ৩৫৭ জন (২২ দশমিক ০৫ শতাংশ)।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি