ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

একদিনে ১০২ মৃত্যুর রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ১৮ এপ্রিল ২০২১

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০২ জন মারা গেছেন। মারা যাওয়া ১০২ জনের মধ্যে পুরুষ ৫৯ জন এবং নারী ৪৩ জন। এর আগে গতকাল ১০১ এবং তার আগের দিনও ১০১ জন মারা যান। সরকারি হিসাবে এখন পর্যন্ত মাট মারা গেলেন ১০ হাজার ৩৮৫ জন।

রোববার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৬৯৮ জন এবং এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন সাত লাখ ১৮ হাজার ৯৫০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ছয় হাজার ১২১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ১৪ হাজার ৯৩৬ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯২৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪০৪টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৭০ হাজার ৬৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৮ লাখ ৪৬ হাজার ৪১০টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ২৩ হাজার ৬৫৭টি।

জানানো হয়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক শূন্য ছয় শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৪ শতাংশ।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি