ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

একুশে গ্রন্থমেলায় তানভীর আলাদিনের ৩ বই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭ ১৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২১:০৩ ১৯ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সিনিয়র সাব-এডিটর তানভীর আলাদিনের তিনটি বই এসেছে এবারের একুশে গ্রন্থমেলা-২০২০ এ। তিনটি বই এর মধ্যে দু’টি রোমান্টিক উপন্যাস ও একটি সাইন্স ফিকশন।

বইগুলো হচ্ছে- ‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’, ‘মন থেকে দিয়ে যাই শুভকামনা’ ও ‘এলিয়েন ৬৯’। চট্টগ্রাম, ফেনীর বইমেলাতেও বইগুলো পাওয়া যাচ্ছে ।

প্রকাশিত বইয়ের ব্যাপারে সাংবাদিক তানভীর আলাদিন জানান, ‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’ এবং ‘মন থেকে দিয়ে যাই শুভকামনা’ এ উপন্যাস দু’টি আশা করি রোমান্টিক মনগুলোকে রাঙিয়ে দিতে সহায়তা করবে।

বইগুলো পড়ার সময় প্রজন্ম থেকে প্রজন্মের রোমান্টিক মানুষগুলোর চিত্তের দরজায় একটুখানি সময়ের জন্যে হলেও কড়া নেড়ে যাবে। আর এ সময়ের প্রেমী যুগলরা মনে-মনে বলে উঠবেন- আরে এতো আমাদের গল্প। বই দু’টি হতে পারে ভালোবাসার মানুষকে দেওয়ার জন্য উপযুক্ত উপহার। ‘হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট’ এর প্রচ্ছদ এঁকেছেন রাজদীপ পুরী। এটির প্রকাশক ভাটিয়াল প্রকাশন। ‘মন থেকে দিয়ে যাই শুভকামনা’র প্রচ্ছদ এঁকেছেন কুশিয়ারা। প্রকাশনায় হৃৎকলম।

তানভীর আলাদিনের সাইন্স ফিকশন বই ‘এলিয়েন ৬৯’ এর কথা বলতে গিয়ে তিনি জানান, নামেই তো বুঝতে পারছেন এটি একটি বিজ্ঞান কল্পকাহিনী। মানুষ তাদের অধরা স্বপ্নগুলো বাস্তব করে দেখতে চায় কল্পরাজে হেঁটে। যারা পাওয়া-না পাওয়ার বিরহ লাঘবে সাহিত্যের আশ্রয় নিতে চায় তাদের জন্য ‘এলিয়েন ৬৯’ একটি পছন্দের বই হতে পারে। এটি সব বয়সের পাঠকের পছন্দের বই হতে পারে। প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম। প্রকাশক ভাটিয়াল প্রকাশন।

বইয়ের মূল্য: হৃদিতার ফ্রেন্ড রিকোয়েস্ট (৩০০ টাকা), মন থেকে দিয়ে যাই শুভকামনা (২০০ টাকা) এবং  এলিয়েন ৬৯ (২৫০ টাকা)।

বইগুলো পাওয়া যাবে ঢাকা বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানে ২৩৪ ও ২৩৫ নম্বর সাহিত্যদেশের স্টলে। ভাটিয়াল-এর স্টল # ২৭, লিটল ম্যাক চত্বর। বাতিঘর-এর স্টল # ৪৪৩ থেকে ৪৪৫। চট্টগ্রাম বইমেলায় সাহিত্যদেশ ও হৃৎকলমের স্টলে। ফেনী বইমেলায় ভাটিয়াল প্রকাশনের স্টলে।

লেখক তানভীর আলাদিন ২০ ও ২১ ফেব্রুয়ারি পাঠকদের সঙ্গে থাকছেন চট্টগ্রাম বইমেলায় লিটলম্যাগ কর্নারের 'হৃৎকলম' স্টলে।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি