ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১, || ফাল্গুন ২১ ১৪২৭

নুহাশপল্লীতে নানা আয়োজনে হুমায়ূন আহমেদকে স্মরণ

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৪৬, ১৩ নভেম্বর ২০২০

আজ জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭২তম জন্মদিন। নানা আয়োজনে গাজীপুরের নন্দনকানন নুহাশপল্লীতে লেখককে স্মরণ করা হলো। 

এর আগে বৃহস্পতিার (১২ নভেম্বর) দিবাগত রাতে লেখকের সমাধিতে ১ হাজার ১টি মোমবাতি প্রজ্বলন করা হয়। আজ সকালে লেখকের পরিবার, নুহাশপল্লীর স্টাফ, ভক্ত, পাঠক ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় তার আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়। 

পরে লেখকের ম্যুরালের সামনে কেক কেটে জন্মদিন পালন করেন সবাই। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লেখকের কনিষ্ঠ দুই পুত্র নিষাদ ও নিনিত। 

হুমায়ূন আহমেদের স্বপ্ন পূরণ করবার পাশাপাশি লেখককে নতুন প্রজন্ম সাগ্রহে পাঠ করছে এটা এক নতুন উপলব্ধি বলে জানায় তার পরিবার। 

লেখকের স্বপ্ন ধীরে ধীরে পূরণ হচ্ছে জানিয়ে লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন বলেন, ‘নতুন প্রজন্ম বিশেষ করে এই পেন্ডামিককালে হুমায়ূন আহমেদের লেখা পাঠ করছেন এবং তার লেখার ভেতরকার রস, বোধ ও মানবিকতার সাথে পরিচিত হচ্ছেন এটা বিস্ময়কর।

বরেণ্য কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোণার কেন্দুয়ায় জন্মগ্রহণ করেন। ২০১২ সালের ১৯ জুলাই ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত হন। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি