ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ২২:১০:৫৫

Ekushey Television Ltd.

এক বছরের মধ্যে ভাঁজযোগ্য স্মার্টফোন আনবে হুয়াওয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮ বৃহস্পতিবার

আগামী এক বছরের মধ্যে ভাঁজ করা যায় এমন স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে হুয়াওয়ে। মুঠোফোনের পর্দা বা ডিসপ্লে ভাঁজ করা যায় এমন প্রযুক্তি নিয়ে ইতিমধ্যে কাজ শুরু করেছে চীন ভিত্তিক বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রিচার্ড ইয়ু জানান এমন তথ্য।

সম্প্রতি জার্মানির একটি দৈনিক ডি ওয়েলটকে রিচার্ড ইয়ু বলেন, “আমরা ইতিমধ্যে ভাঁজযোগ্য স্মার্টফোন তৈরিতে কাজ করছি”।

পত্রিকাটির পক্ষ থেকে রিচার্ডের কাছে জানতে চাওয়া হয় –“আপনারা এখনও কেন কম্পিউটার ব্যবহার করছেন?” এর জবাবে রিচার্ড বলেন, “খুব সম্ভবত স্মার্টফোনের ডিসপ্লে খুব ছোট তাই। আমরা এর পরিবর্তনে কাজ করছি। এমনটা অনুমান করা যাচ্ছে যে, সামনের দিনগুলোতে আপনারা ভাঁজযোগ্য ডিসপ্লে দেখবেন”।

আর এ ভাঁজযোগ্য ডিসপ্লে আগামী এক বছরের মধ্যে হুয়াওয়ে তৈরি করবে বলে এসময় জানান রিচার্ড।

এদিকে ভাঁজযোগ্য ডিসপ্লে নিয়ে নিজেদের কাজের কথা জানিয়েছে স্যামসাং-ও। সম্প্রতি এক বিবৃতিতে স্যামসাং এর পক্ষ থেকে বলা হয় যে, “এখনই সময় আমরা ভাঁজযোগ্য ডিসপ্লের স্মার্টফোন বাজারে আনবো”।

ধারণা করা হচ্ছে, ভাঁজযোগ্য স্মার্টফোনে একে অপরকে টক্কর দিতেই কাজ করছে হুয়াওয়ে ও স্যামসাং। প্রযুক্তি বাজার বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান ক্যানালিস এর বেন স্ট্যানটোন বলেন, “বাণিজ্যিক ভিত্তিতে ভাঁজযোগ্য ডিসপ্লে বাস্তবে আনতে এই ইন্ডাস্ট্রি খুব কাছে চলে এসেছে”।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি