ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

কবি শামীম আজাদ নিয়মিত লিখবেন একুশে টেলিভিশন অনলাইনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ২৭ মার্চ ২০২০

বিলেত থেকে খ্যাতিমান কবি, লেখক ও সাংবাদিক শামীম আজাদ এখন থেকে নিয়মিত লিখবেন একুশে টেলিভিশন অনলাইনে (ekushey-tv.com,etvonlinebd.com)। স্বেচ্ছায় গৃহবন্দি থেকে কবি তার পারিপার্শ্বিক অবস্থা নিয়ে লিখবেন ‘থমকে যাওয়া আকাশ’ শিরোনামে।

শামীম আজাদ ১৯৯১ সাল থেকে বিলেতে বসবাস করছেন। পেশায় শিক্ষক হিসেবে বিলেতের জীবন শুরু করলেও এখন তিনি বিলেত তথা ইউরোপে একজন বাইলিঙ্গুয়াল কবি ও স্টোরি টেলার হিসেবে পরিচিত। তিনি বিলেতের বাতাস দেখে বলতে পারেন তার নাড়ি নক্ষত্রের খবর। এই ঘন দূর্ভোগকালে তাই আমরা কবি শামীম আজাদের চোখে পাঠককে পরিস্থিতি অবলোকন করার প্রয়াস নিয়েছি। তিনি এর আগেও ‘বিলেতের স্ন্যাপশট‘ এর মাধ্যেমে পাঠক প্রিয়তা অর্জন করেন। সে গ্রন্থে তিনি বিলেতের শিল্প-সংস্কৃতি-রাজনীতি-অর্থনীতি-সমাজনীতি সবই তুলে এনেছেন। 

তিনি একজন কবি হলেও সাংবাদিক হিসেবে তাঁর পরিচিতি কম নয়। ফলে সেই সাংবাদিকতার চোখে দেখে তিনি সব পরিস্থিতিতেই শিল্প-সাহিত্যের উপস্থাপন করতে পারেন অনায়াসে। যার ফলে তাঁর প্রতিটি সাংবাদিকতাসুলভ রচনাই হয়ে ওঠে সাহিত্যের মার্গিয় বচন। চোখ রাখুন একুশে টিভি অনলাইনে। দেখতে পাবেন কবি শামীম আজাদের বয়ানে বিলেতের সমকাল।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি