ঢাকা, সোমবার   ০৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনাক্রান্ত হলেন ‘১০ টাকার ডাক্তার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৪ ১০ জুলাই ২০২০

করোনায় আক্রান্ত হয়েছেন ‘১০ টাকার ডাক্তার’ হিসেবে পরিচিত ডা. মো. এবাদুল্লাহ। সাতক্ষীরার প্রবীণ চিকিৎসক, জেলার অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ও সাতক্ষীরা বিএমএ’র সিনিয়র সহ-সভাপতি এবাদুল্লাহ ‘গরিবের ভরসা’ ডাক্তার হিসেবেও অধিক পরিচিত। করোনা পরিস্থিতির মধ্যেও তিনি নিয়মিত চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। 

প্রাণঘাতি করোনা আক্রান্ত হওয়ায় তিনি এখন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন বলে জানান ডাক্তার এবাদুল্লাহর ছেলে নিয়াজ ওয়াহিদ।

তিনি জানান, করোনাকালে তাকে চিকিৎসা সেবা দিতে নিষেধ করা হলেও তিনি শুনেন নাই। তিনি বলতেন, ‘আমি চিকিৎসা না করলে যারা আমাকে ভালোবেসে অনেক দূর থেকে আসেন, তারা যাবেন কোথায়।’ তবে আগের চেয়ে ভালো আছেন ডা. এবাদুল্লাহ বলে জানান নিয়াজ ওয়াহিদ। 

নিয়াজ ওয়াহিদ আরও বলেন, ‘বাবা যতই অসুস্থ হোক না, মানুষের চিকিৎসা সেবা না করতে পারলে যেন অস্থির হয়ে পড়েন। গত ৪ জুলাই বিকাল ৪টার পর বাবা তার নিজ চেম্বারে রোগী দেখতে দেখতে অসুস্থ হয়ে পড়লে আমরা দ্রুত তাকে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করি। পরে মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের প্রধান ডা. কাজী আরিফ আহম্মেদ সিটি স্ক্যান করে তার ফুসফুসে সমস্যা পান। 

গতকাল বৃহস্পতিবার তার করোনাভাইরাস পরীক্ষা করে পজিটিভ রিপোর্ট এসেছে। তাকে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউ ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।’  

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি